আজকের বার্তা | logo

৩০শে শ্রাবণ, ১৪২৫ বঙ্গাব্দ | ১৪ই আগস্ট, ২০১৮ ইং

ভোলায় দুই বোনের ওপর এসিড নিক্ষেপ: অভিযুক্তদের বিচার দাবি

প্রকাশিত : মে ১৭, ২০১৮, ২২:৫৯

ভোলায় দুই বোনের ওপর এসিড নিক্ষেপ: অভিযুক্তদের বিচার দাবি

অনলাইন সংরক্ষণ  // ভোলায় ঘুমন্ত দুই সহোদর বোনের ওপর এসিড নিক্ষেপের ঘটনায় অভিযুক্তদের গ্রেপ্তার দাবিতে মানববন্ধন হয়েছে। বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টা থেকে ভোলা বন্ধুসভার আয়োজনে ভোলা প্রেসক্লাবের সামনে ঘণ্টাব্যাপী এ মানববন্ধন পালন করা হয়।

মানববন্ধনে বক্তারা ভোলার আইনশৃঙ্খলার অবনতির কথা জানিয়ে ভোলা সরদ থানার ওসির প্রত্যাহার দাবি করেন।

এ সময় বক্তব্য দেন- ভোলা চেম্বার অব কমার্সের পরিচালক ও ভোলা সচেতন নাগরিক পরিষদের সাধারণ সম্পাদক মো. শফিকুল ইসলাম, নাগরিক কমিটির সাধারণ সম্পাদক এসএম বাহাউদ্দিন, ভোলা স্বার্থরক্ষা কমিটির সদস্য সচিব অমিতাভ রায় অপু, মফস্বল সাংবাদিক ফোরামের সভাপতি মো. আফজাল হোসেন প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, গত কয়েকদিনের ব্যবধানে ভোলায় চাঞ্চল্যকর কয়েকটি হত্যার ঘটনা ঘটেছে। যার মাধ্যমে এটিই প্রমাণ হয় যে, ভোলার আইনশৃঙ্খলার দিন দিন অবনতি হচ্ছে। প্রথমে ভোলার দৌলতখানে জমি নিয়ে ছেলের হাতে মা খুন, সদর উপজেলার আলী নগরে গ্রাহকের হাতে এনজিওকর্মী খুন, সদর উপজেলার বাপ্তায় জমি বিরোধের জেরে বড় ভাইয়ের হাতে ছোট ভাইসহ জোড়া খুন, সর্বশেষ গত ১৫ মে সদর উপজেলার উত্তর দিঘলদী ইউনিয়নে প্রেমে ব্যর্থ হয়ে ঘুমন্ত দুই বোনের ওপর দূর্বৃত্তদের এসিড নিক্ষেপ। কিন্তু ভোলার পুলিশ প্রথম দুই খুনের ঘটনার মূল হোতাদের গ্রেপ্তার করলেও জোড়া খুন ও এসিড নিক্ষেপকারী মূল হোতাদের গ্রেপ্তার করতে পারেনি।

এ সকল ঘটনায় পুলিশ কখনও দায় এড়াতে পারে না। এসময় বক্তারা ভোলা সদর মডেল থানার ওসি মো. ছগির মিঞার প্রত্যাহার দাবি করেন।

বক্তারা আরও বলেন, ভোলা-১ আসনের সংসদ সদস্য ও বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদের চেষ্টায় গত কয়েক বছর ধরে ভোলার আইনশৃঙ্খলা পরিস্থিতি ভালো ছিল। কিন্তু গত মাসে তার ভাতিজা ভোলা-২ আসনের সংসদ সদস্য আলী আজম মুকুলের অসুস্থতার জন্য দীর্ঘদিন ধরে তিনি ভোলার বাইরে থাকায় ভোলার আইনশৃঙ্খলা অস্বাভাবিক রূপ ধারণ করেছে বলে মনে করেন বক্তারা। এ সময় বক্তারা বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদের হস্তক্ষেপ কামনা করেন।

সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ছগির মিঞা জানান, এসিড নিক্ষেপের ঘটনায় প্রথম দিনেই দুইজনকে আটক করা হয়েছে। তবে এর মধ্যে একজনকে সন্দেহজনকভাবে আটক করায় তাকে ছেড়ে দেয়া হয়েছে। বর্তমানে মো. ইউছুফ নামে একজন আটক রয়েছে।

প্রসঙ্গত, ভোলা সদর উপজেলার উত্তর দিঘলদী ইউনিয়নের খুশিয়া গ্রামে গত ১৪ মে রাত আড়াইটার দিকে তানজিমা আক্তার মালা ও ছোট বোন মারজিয়াকে ঘুমন্ত অবস্থায় এসিড মেরে মুখমণ্ডল ঝলসে দিয়েছে দুর্বৃত্তরা।

Share Button


আজকের বার্তা

আগরপুর রোড, বরিশাল সদর-৮২০০

বার্তা বিভাগ : ০৪৩১-৬৩৯৫৪(১০৫)
ফোনঃ ০১৯১৬৫৮২৩৩৯ , ০১৬১১৫৩২৩৮১
ই-মেলঃ ajkerbarta@gmail.com

সামাজিক যোগাযোগ
Site Map
Show site map

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রকাশকঃ কাজী মেহেরুন্নেসা বেগম
সম্পাদক ও প্রতিষ্ঠাতাঃ কাজী নাসির উদ্দিন বাবুল
Website Design and Developed by
logo

আজকের বার্তা কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।