আজকের বার্তা | logo

৬ই ভাদ্র, ১৪২৫ বঙ্গাব্দ | ২১শে আগস্ট, ২০১৮ ইং

ঐশ্বরিয়া আরও বেশি ছবিতে কাজ করতে চান

প্রকাশিত : মে ১৬, ২০১৮, ২৩:৩৪

ঐশ্বরিয়া আরও বেশি ছবিতে কাজ করতে চান

বলিউড তারকা ঐশ্বরিয়া রাই বচ্চনের বয়স ৪৪ বছর। কিন্তু কাজ বাছাইয়ের সময় নাকি খুবই ছেলেমানুষি আছে তাঁর। এই নায়িকার ভাষ্য, ‘আমার মনে হয়, পছন্দের সময় আমার আচরণ স্কুলের মেয়েটির মতো। সময়ের ব্যাপারে আমি খুব সচেতন। আর সময় মেনে চলতে গিয়ে বড় বড় সুযোগ হাতছাড়া করে ফেলি।’

৭১তম কান চলচ্চিত্র উৎসবে সাংবাদিকদের সামনে এ কথা বলেন ঐশ্বরিয়া। সাবেক এই বিশ্বসুন্দরী জানান, যখন যে কাজ করেন, তখন সেই কাজেই পূর্ণ মনোযোগ দেন। এ জন্য অনেক ভালো চলচ্চিত্র বা অন্য অনেক লাভজনক প্রস্তাব ফিরিয়ে দিতে হয়েছে তাঁকে। তবে এখন এই নায়িকা মনে করেন, এসব করে তিনি ভুলই করেছেন।

বলিউডে ঐশ্বরিয়ার অন্য অনেক সহকর্মী একের পর এক কাজ করছেন। তাঁরা তো ঠিকই সময় বের করে নিতে পারছেন। ক্যারিয়ারের এ পর্যায়ে এসে বচ্চন-বধূ মনে করছেন, ছবি বাছাইয়ের ব্যাপারে তাঁর আরও একটু উদার হওয়া উচিত। বেশি বেশি ছবিতে অভিনয় করতে তাঁরও ইচ্ছা হয়। কিন্তু সব মিলিয়ে আর হয়ে ওঠে না।

সাবেক এই বিশ্বসুন্দরী মনে করেন, এই পৃথিবীতে অসংখ্য মানুষের বাস। সেসব মানুষের আলাদা গল্প আছে। তাই ভিন্নধর্মী গল্পের চলচ্চিত্র তৈরির জন্য গল্পের কোনো অভাব হবে না। ক্যারিয়ারের একদম শুরু থেকেই ছবি বাছাইয়ের ক্ষেত্রে তিনি অন্যকে পাত্তা না দিয়ে নিজের মনের কথা শুনেছেন। ছবি হিট হবে না ফ্লপ, সেই কথা না ভেবে শুধু গল্প নিয়ে ভেবেছেন।

ক্যারিয়ারের রমরমা অবস্থায় ভালোবেসে বিয়ে করেন অভিষেক বচ্চনকে। ঐশ্বরিয়া আর অভিষেকের সংসারে একমাত্র মেয়ে আরাধ্য বচ্চন। মেয়ে জন্মের পাঁচ বছর পর ‘জাজবা’ ছবি দিয়ে বলিউডে ফেরেন তিনি। ছবিটি তেমন ব্যবসা করতে পারেনি। ঐশ্বরিয়ার এক সহকর্মী নাকি তখন তাঁকে জিজ্ঞেস করেন, এই ছবির মাধ্যমে প্রত্যাবর্তনের সিদ্ধান্ত সঠিক ছিল? শুনে ঐশ্বরিয়া খুব অবাক হন। বিরক্তও হয়েছিলেন। কারণ, ‘জাজবা’ ছবিতে এই নায়িকার কাজ করার একমাত্র কারণ ছবির চিত্রনাট্য। ছবির গল্প পড়ে তাঁর খুব ভালো লেগেছিল বলেই এতে অভিনয় করেন।

মণি রত্নমের তামিল ছবি ‘ইরুভার’ দিয়ে অভিনয় শুরু করেন ঐশ্বরিয়া। দীর্ঘ ক্যারিয়ারে মণি রত্নম ছাড়াও সঞ্জয় লীলা বানসালি, আশুতোষ গোয়ারিকর, সুভাষ ঘাইয়ের মতো অনেক জনপ্রিয় পরিচালকের সঙ্গে কাজ করেছেন ঐশ্বরিয়া রাই বচ্চন। এত বছরে দর্শকদের ভালোবাসা যেমন পেয়েছেন, তেমনি মন্দ কথাও শুনতে হয়েছে অনেক। একজীবনে কম ‘ট্রল’-এর স্বীকার হননি এই তারকা। তবে এসব নিয়ে একদম মাথা ঘামান না। তাঁর কাছে এই ব্যাপারগুলো অসম্মানের নয়। তারকা হলে প্রশংসার সঙ্গে মানুষের সমালোচনাও শুনতে হবে—এমনি মনোভাব নিয়ে তিনি কাজ করছেন। আর বিশ্বসুন্দরীর মুকুট যখন মাথায় পরেছিলেন, তখন তাঁর বয়স খুব কম। অল্প বয়সে তারকাখ্যাতি পাওয়ার ফলে সবার হাততালি আর গালি দুটিই গ্রহণ করা শিখে গেছেন এত দিনে। তবে নারীরা একে অন্যকে নিয়ে অযথা নেতিবাচক ভাবনা ছড়ালে মোটেও ভালো লাগে না তাঁর।

সন্তানের জন্য নিজেকে অনেক দিন চলচ্চিত্র থেকে দূরে সরিয়ে রেখেছিলেন। এখন সন্তান বড় হয়েছে। তাহলে কি চলচ্চিত্রে আগের মতো নিয়মিত হবেন ঐশ্বরিয়া? জবাবে এক গাল হেসে নায়িকা জানান, ‘আমি বেশি ছবিতে কাজ করতে চাই। কিন্তু বাস্তবে আরাধ্যর মায়ের চরিত্রেই নিজেকে সবচেয়ে উপভোগ করি। তাই কোনো ছবির প্রস্তাব এলে মনে হয়, আচ্ছা মেয়েটার সঙ্গে বরং আরেকটু সময় কাটাই। এরপরের প্রস্তাব এলে ভেবে দেখা যাবে।’

Share Button


আজকের বার্তা

আগরপুর রোড, বরিশাল সদর-৮২০০

বার্তা বিভাগ : ০৪৩১-৬৩৯৫৪(১০৫)
ফোনঃ ০১৯১৬৫৮২৩৩৯ , ০১৬১১৫৩২৩৮১
ই-মেলঃ ajkerbarta@gmail.com

সামাজিক যোগাযোগ
Site Map
Show site map

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রকাশকঃ কাজী মেহেরুন্নেসা বেগম
সম্পাদক ও প্রতিষ্ঠাতাঃ কাজী নাসির উদ্দিন বাবুল
Website Design and Developed by
logo

আজকের বার্তা কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।