আজকের বার্তা | logo

৫ই ভাদ্র, ১৪২৫ বঙ্গাব্দ | ২০শে আগস্ট, ২০১৮ ইং

আগৈলঝাড়ায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি ইয়াবাসহ গ্রেফতার

প্রকাশিত : মে ১৬, ২০১৮, ০০:০০

আগৈলঝাড়ায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি ইয়াবাসহ গ্রেফতার

অনলাইন সংরক্ষণ // হত্যা মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামি দুর্ধর্ষ সন্ত্রাসী সেন্টু মৃধাকে মঙ্গলবার সকালে ৭২ পিস ইয়াবাসহ গ্রেফতার করেছে জেলার আগৈলঝাড়া থানা পুলিশ। গ্রেফতারকৃত সেন্টু মৃধার বিরুদ্ধে আগৈলঝাড়া, গৌরনদী, কালকিনি থানায় হত্যা, গণধর্ষণ, চাঁদাবাজি, বিস্ফোরকদ্রব্য নিয়ন্ত্রন ও বিশেষ ক্ষমতা আইনসহ মাদকের ১৮টি মামলা রয়েছে।
পুলিশ জানায়, গৌরনদীর নন্দনপট্টি গ্রামের আলোচিত খাদেম সরদার হত্যা মামলায় গত ৭ মার্চ বরিশাল জেলা ও দায়রা জজ আদালতের বিচারক সৈয়দ এনায়েত হোসেন সেন্টুর বড় ভাই নান্নু মৃধাকে ফাঁসির আদেশ ও সেন্টু মৃধা এবং তার সহযোগী ধানডোবা গ্রামের ফানুস মৃধার পুত্র আলাম মৃধাকে যাবজ্জীবন কারাদন্ডের রায় ঘোষণা করেন। গৌরনদী উপজেলার নন্দনপট্টি গ্রামের শফিজউদ্দিন মৃধার পুত্র দুর্ধর্ষ সন্ত্রাসী নান্নু মৃধা ও যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আলাম মৃধা বর্তমানে কারাগারে থাকলেও সেন্টু দীর্ঘদিন আত্মগোপনে থেকে পাশ্ববর্তী উপজেলা আগৈলঝাড়ার প্রত্যন্ত অঞ্চলে ইয়াবার রমরমা ব্যবসা করে আসছিলো।
আগৈলঝাড়া থানার ওসি আব্দুর রাজ্জাক মোল্লা জানান, গোপন সংবাদের ভিত্তিতে গৌরনদীর নন্দনপট্টি গ্রামের চাঞ্চল্যকর খাদেম সরদার হত্যা মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি সেন্টু মৃধাকে (৩৫) রাজিহার ইউনিয়নের চেঙ্গুটিয়া গ্রামের চৌদ্দমেদা বিলের মধ্যে নির্মিত একটি টোং ঘর থেকে গ্রেফতার করা হয়। এসময় তার এক সহযোগী পালিয়ে যায়। গ্রেফতারকৃত সেন্টুর কাছ থেকে পুলিশ ৭২পিচ ইয়াবা ট্যাবলেট উদ্ধার করেছে।
নাম প্রকাশ না করার শর্তে থানার দায়িত্বশীল একাধিক সূত্রে জানা গেছে, প্রাথমিক জিজ্ঞাসাবাদে সেন্টু মৃধা পুলিশের কাছে ওই এলাকায় ইয়াবা ব্যবসা নিয়ন্ত্রনে চেঙ্গুটিয়া এলাকার জনপ্রতিনিধিসহ একাধিক ব্যাক্তির নাম প্রকাশ করেছে। যারমধ্যে একজন গণধর্ষণ ও পর্ণোগ্রাফি মামলায় বর্তমানে জেলহাজতে রয়েছে। সেন্টুর কাছে থাকা আগ্নেয়াস্ত্র উদ্ধারের জন্য পুলিশ থানায় জিজ্ঞাসাবাদ অব্যাহত রেখেছে। ইয়াবা উদ্ধারের ঘটনায় আগৈলঝাড়া থানার এসআই শাহানুর মিয়া বাদী হয়ে মঙ্গলবার দুপুরে থানায় মামলা দায়ের করেছেন (যার নং-২, ১৫-৫-২০১৮)।
উল্লেখ্য, নান্নু মৃধা ও তার ভাই সেন্টু মৃধাসহ তাদের সহযোগীরা নন্দনপট্টি এলাকায় মাদক ব্যবসা করে আসছিলো। স্থানীয় সরদার বাড়ি সংলগ্ন আল আকসা জামে মসজিদ কমিটির সদস্যরা তাদের মাদক ব্যবসা বন্ধ করার জন্য বাঁধা প্রদান করেন এবং পরবর্তীতে আইনের আশ্রয় নেয়ার হুমকি দেন। এতে মসজিদ কমিটির সদস্যদের ওপর ক্ষিপ্ত হয় দন্ডপ্রাপ্তরা। তারই ধারাবাহিকতায় ঘটনার দিন ২০১৪ সালের ১৩ অক্টোবর রাত সোয়া আটটার দিকে সরদার বাড়ি সংলগ্ন খালপাড়ে বসে নন্দনপট্টি গ্রামের বাসিন্দা ও আল আকসা জামে মসজিদ কমিটির সাধারণ সম্পাদক শাহআলম সরদার, তার বাবা ওই মসজিদ কমিটির সহসভাপতি খাদেম সরদার ও ভাই আসলাম সরদারের ওপর ধারালো অস্ত্র নিয়ে দন্ডপ্রাপ্তরা হামলা চালায়। হামলার একপর্যায়ে ঘটনাস্থলেই খাদেম সরদার নিহত হন। এ ঘটনায় শাহআলম সরদার বাদি হয়ে গৌরনদী মডেল থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

Share Button


আজকের বার্তা

আগরপুর রোড, বরিশাল সদর-৮২০০

বার্তা বিভাগ : ০৪৩১-৬৩৯৫৪(১০৫)
ফোনঃ ০১৯১৬৫৮২৩৩৯ , ০১৬১১৫৩২৩৮১
ই-মেলঃ ajkerbarta@gmail.com

সামাজিক যোগাযোগ
Site Map
Show site map

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রকাশকঃ কাজী মেহেরুন্নেসা বেগম
সম্পাদক ও প্রতিষ্ঠাতাঃ কাজী নাসির উদ্দিন বাবুল
Website Design and Developed by
logo

আজকের বার্তা কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।