আজকের বার্তা | logo

৮ই কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ | ২২শে অক্টোবর, ২০১৮ ইং

ভোলা-বরিশাল রুটে ফেরি বিকল, আটকা পড়েছে কয়েকশ ট্রাক

প্রকাশিত : মার্চ ০১, ২০১৮, ১৮:৫৯

ভোলা-বরিশাল রুটে ফেরি বিকল, আটকা পড়েছে কয়েকশ ট্রাক

ভোলা প্রতিনিধি: ভোলা-বরিশাল সড়কের ভেদুরিয়া-লাহারহাট নৌ-রুটে ‘অপরাজিতা’ ফেরি বিকল হয়ে যাওয়ায় সংকটে পড়েছে এ রুটটি। গত ১০ দিন ধরে উভয় পাড়ে পণ্যবাহী শত শত ট্রাক আটকা পড়েছে। বর্তমানে একটি মাত্র ফেরি চলাচল করায় পারাপারের জন্য পরিবহনের সিরিয়াল পেতে ৪ থেকে ৫ দিন লেগে যাচ্ছে। দিনের পর দিন ফেরিঘাটে অপেক্ষা করতে গিয়ে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে পরিবহন শ্রমিকদরকে। এতে একদিকে যেমন পণ্য পরিবহনে অধিক সময় লাগছে অপর দিকে লোকসান গুনতে হচ্ছে ব্যবসায়ীদের।

তবে কবে নাগাদ ফেরি অপরাজিতা ঠিক করা হবে তা বিআইডব্লিউটিএ কর্তৃপক্ষ বলতে পারছে না। ওই রুটে অন্তত ৫টি ফেরি প্রয়োজন বলে মনে করছে স্থানীয় ফেরি কর্তৃপক্ষ এবং পরিবহন মালিক শ্রমিকরা।

ঘাটের শ্রমিকরা জানায়, ভেদুরিয়া-লাহারহাট রুটে ৩টি ফেরি চলাচল করে। এর মধ্যে গত ২১ ফেব্রুয়ারি অপরাজিতা নামের একটি ফেরি বিকল হয়ে পড়েছে। অপর একটি চরে আটকে থাকায় বর্তমানে মাত্র একটি ফেরি দিয়ে যানবাহন পারাপার করানো হচ্ছে।

সংশ্লিষ্ট সূত্র জানায়, দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের সাথে দক্ষিণ-পূর্বাঞ্চলের সহজে এবং স্বল্প সময়ে পণ্য পরিবহনের জন্য ভোলা-বরিশাল সড়ক পথটি দিন দিন জনপ্রিয় হয়ে উঠছে। খুলনা-যশোর-বরিশাল অঞ্চল থেকে লক্ষ্মীপুর-নোয়াখালী-চট্টগ্রাম অঞ্চলে মালামাল আনা-নেয়ার জন্য প্রতিদিন শত শত পণ্যবাহী ট্রাক এই রুটে চলাচল করে।

টানা ৪ দিন ধরে ঘাটে আটকে থাকা ট্রাক ড্রাইভার আমজাদ হোসেন জানান, তিনি ভোলা থেকে পোল্ট্রিফিড নিয়ে সিরাজগঞ্জ যাবেন। কিন্তু চার দিন তিনি ঘাটে আটকে আছেন।

বিআইডব্লিউটিসির ভেদুরিয়া ফেরিঘাট ইনচার্জ মো. জসিম উদ্দিন জানান, স্বল্প সময়ে সহজে মালামাল পরিবহন করতে পারায় এই রুটটি দিন দিন যানবাহনের সংখ্যা বাড়ছে। কিন্তু গত এক সপ্তাহের বেশি সময় ধরে অপরাজিতা ফেরিটি বিকল হওয়ায় যানবাহন পারাপারে খুব সমস্যা হচ্ছে। তবে আমরা আশা করি অল্প কদিনে মধ্যে ফেরিটি ঠিক হয়ে যাবে। এছাড়া প্রয়োজনের কথা বিবেচনা করে রুটে ফেরির সংখ্যা বাড়ানোর জন্য উপর মহলে চিঠি দেয়া হয়েছে বলেও জানান তিনি।

Share Button


আজকের বার্তা

আগরপুর রোড, বরিশাল সদর-৮২০০

বার্তা বিভাগ : ০৪৩১-৬৩৯৫৪(১০৫)
ফোনঃ ০১৯১৬৫৮২৩৩৯ , ০১৬১১৫৩২৩৮১
ই-মেলঃ ajkerbarta@gmail.com

সামাজিক যোগাযোগ
Site Map
Show site map

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রকাশকঃ কাজী মেহেরুন্নেসা বেগম
সম্পাদক ও প্রতিষ্ঠাতাঃ কাজী নাসির উদ্দিন বাবুল
Website Design and Developed by
logo

আজকের বার্তা কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।