আজকের বার্তা | logo

১১ই জ্যৈষ্ঠ, ১৪২৫ বঙ্গাব্দ | ২৫শে মে, ২০১৮ ইং

ভোলায় পুলিশ মেমোরিয়াল ডে পালিত

প্রকাশিত : মার্চ ০১, ২০১৮, ১৮:৫৭

ভোলায় পুলিশ মেমোরিয়াল ডে পালিত

ভোলা প্রতিনিধি: লার পুলিশ সুপার (এসপি) মো. মোকতার হোসেন বলেছেন, বর্তমান পুলিশ গণবান্ধব। আমরা বৃটিশ পুলিশ নই। তাই সকল পুলিশ ভাইদের জনকল্যানে নিজেকে উজার করে কাজ করতে হবে।

দায়িত্ব পালন কালে কোনো কাজে বা ব্যবহারে যেন মানুষ কষ্ট না পায় এমনভাবে সকল পুলিশ কর্মকর্তা ও সদস্যদের চলার অনুরোধ করেছেন তিনি।

বৃহস্পতিবার দুপুরে জেলা পুলিশ লইন্সে ‘পুলিশ মেমোরিয়াল ডে’ উপলক্ষে এক স্মরণসভায় এসব কথা বলেছেন এসপি।

দায়িত্ব পালনকালে নিহত পুলিশ সদস্যদের আত্মত্যাগকে স্মরণ করতে গত বছর থেকে ১ মার্চ সারা দেশে

‘পুলিশ মেমোরিয়াল ডে’ পালিত হচ্ছে। দিনটি উপলক্ষে জেলা পুলিশের পক্ষ থেকে নানা কর্মসূচি গ্রহন করা হয়েছে।

এ উপলক্ষে সকালে পুলিশ লইন্স মাঠে শহীদ বেদিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান জেলা ও দায়রা জজ, জেলা প্রশাসক ও পুলিশ সুপারসহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ।

পরে পুলিশ লাইন্স সভা কক্ষে পুলিশ সুপার মো. মোকতার হোসেনের সভাপতিত্বে স্মরণসভায় বক্তব্য রাখেন জেলা ও দায়রা জজ ফেরদৌস আহমেদ, জেলা প্রশাসক মো. সেলিম উদ্দিন, সিভিল সার্জন ডা. রথীন্দ্রনাথ মজুমদার, জেল সুপার নাসির উদ্দিন, জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থা এনএসআই-এর উপ-পরিচালক মোকলেছুর রহমান, কোষ্টগার্ড প্রতিনিধি লেফট্যানেন্ট সাফায়েত, চেম্বার অব কমার্সের পরিচালক শফিকুল ইসলাম, প্রেস ক্লাব আহবায়ক মো. আবু তাহের, সাবেক প্রেস ক্লাব সভাপতি এম হাবিবুর রহমান প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন সহকারী পুলিশ সুপার শেখ সাব্বির হোসেন।

এসময় বক্তারা বলেন, পাকিস্থানী শাসক গোষ্ঠির বিরুদ্ধে বাংলাদেশের পুলিশই প্রথম প্রতিরোধ গড়ে তোলে।

মহান মুক্তিযুদ্ধসহ জাতির সকল ক্রান্তিলগ্নে পুলিশ গুরুত্বপূর্ন ভুমিকা রাখছে। অকৃত্রিম দেশ প্রেমে উদ্বুদ্ধ হয়ে জন কল্যানে কাজ করছে সরকারের এই বাহিনী। বিশেষ করে সামাজিক শান্তি-শৃঙ্খলা নিশ্চিত করতে পুলিশের কোন বিকল্প নেই। নিজেদের জীবন তুচ্ছ করে রাষ্ট্রীয় শান্তি বজায় রাখছে পুলিশ। তাই জঙ্গি, মাদক ও অপরাধমুক্ত সমাজ গঠনে পুলিশকে সহায়তা করার জন্য সকলের নিকট আহবান জানান বক্তারা।

পরে জেলা পুলিশের পক্ষ থেকে বিভিন্ন সময় দায়িত্ব পালনকালে নিহত পুলিশ সদস্যদের পরিবারের হাতে শুভেচ্ছা উপহার তুলে দেয়া হয়।

Share Button


আজকের বার্তা

আগরপুর রোড, বরিশাল সদর-৮২০০

বার্তা বিভাগ : ০৪৩১-৬৩৯৫৪(১০৫)
ফোনঃ ০১৯১৬৫৮২৩৩৯ , ০১৬১১৫৩২৩৮১
ই-মেলঃ ajkerbarta@gmail.com

সামাজিক যোগাযোগ
Site Map
Show site map

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রকাশকঃ কাজী মেহেরুন্নেসা বেগম
সম্পাদক ও প্রতিষ্ঠাতাঃ কাজী নাসির উদ্দিন বাবুল
Website Design and Developed by
logo

আজকের বার্তা কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।