আজকের বার্তা | logo

১১ই জ্যৈষ্ঠ, ১৪২৫ বঙ্গাব্দ | ২৪শে মে, ২০১৮ ইং

ছয় আঘাত, জাফর ইকবাল শঙ্কামুক্ত

প্রকাশিত : মার্চ ০৫, ২০১৮, ০১:০০

ছয় আঘাত, জাফর ইকবাল শঙ্কামুক্ত

নিজস্ব প্রতিবেদক: সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক মুহম্মদ জাফর ইকবালের শরীরে ছয়টি আঘাত রয়েছে। তবে তিনি এখন শঙ্কামুক্ত। পুরো সুস্থ হতে তার কয়েক দিন সময় লাগবে।

গতকাল সকালে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালের (সিএমএইচ) পক্ষ থেকে চিকিৎসকেরা তার শারীরিক অবস্থা সাংবাদিকদের সামনে তুলে ধরেন। সিএমএইচএর প্রশাসনিক ব্লকে এই ব্রিফিং অনুষ্ঠিত হয়। সিএমএইচএর কনসালটেন্ট সার্জন জেনারেল ও মুহম্মদ জাফর ইকবালের চিকিৎসায় গঠিত মেডিকেল বোর্ডের প্রধান মেজর জেনারেল মুন্সী মোহা. মুজিবুর রহমান ব্রিফিংয়ে বলেন, বর্তমানে অধ্যাপক মুহম্মদ জাফর ইকবাল সম্পূর্ণ সজ্ঞান, সচেতন ও আশঙ্কামুক্ত আছেন। তার দ্রুত আরোগ্য এবং সংক্রমণ রোধের জন্য হাসপাতালে দর্শনার্থীদের প্রবেশ নিয়ন্ত্রণ করা হয়েছে। এ বিষয়ে আমরা সবার সহযোগিতা চাই। ডা. মুজিবুর রহমান জানান, ড. জাফর ইকবালের মাথায় চারটি এবং পিঠ ও বা হাতে একটি করে আঘাতের ক্ষত রয়েছে। তিনি বলেন, তিনি মানসিকভাবে দৃঢ় আছেন এবং পরিস্থিতি বুঝতে পারছেন। আজ (গতকাল) সকালে তরল খাবার দেওয়া হয়েছে। সম্পূর্ণ সুস্থ হতে তার কয়েক দিন লাগবে। চিকিৎসার জন্য অধ্যাপক জাফর ইকবালকে বিদেশে নেওয়ার প্রয়োজন আছে কি না জানতে চাইলে সিএমএইচএর কনসালটেন্ট সার্জন জেনারেল বলেন, আপাতত তেমন সুপারিশ আমরা করছি না। পরবর্তী সময়ে তিনি যদি পর্যবেক্ষণের জন্য যেতে চান, তবে যেতে পারেন। তদন্তের প্রয়োজনে আইনশৃঙ্খলা বাহিনী এখন জাফর ইকবালের সঙ্গে সাক্ষাৎ করতে পারবে কি না জানতে চাইলে ডা. মুজিবুর রহমান বলেন, এখন দেখা না করাই ভালো। মুন্সী মুজিবুর রহমান বলেন, অধ্যাপক জাফর ইকবালের চিকিৎসায় পাঁচ সদস্যের একটি বোর্ড গঠন করা হয়েছে। সংক্রমণ রোধে এবং দ্রুত আরোগ্যের জন্য এখন তার কাছে কাউকে যেতে দেওয়া হচ্ছে না। প্রেস ব্রিফিংয়ে উপস্থিত ছিলেন জাফর ইকবালের স্ত্রী একই বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ইয়াসমিন হক, স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক ডা. আবুল কালাম আজাদ, ঢাকা সিএমএইচএর কমান্ড্যান্ট ব্রিগেডিয়ার জেনারেল মো. মাহবুবুর রহমান, নিউরো সার্জন কর্নেল মু. আমিনুল ইসলাম ও লেফটেন্যান্ট কর্নেল মো. আমিনুর রহমান প্রমুখ। শনিবার বিকালে সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে এক যুবকের অতর্কিত হামলায় ছুরিকাহত জাফর ইকবালকে রক্তাক্ত অবস্থায় সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। উন্নত চিকিৎসার জন্য এয়ার অ্যাম্বুলেন্সযোগে রাতেই তাকে ঢাকায় এনে সিএমএইচএ ভর্তি করা হয়।

Share Button


আজকের বার্তা

আগরপুর রোড, বরিশাল সদর-৮২০০

বার্তা বিভাগ : ০৪৩১-৬৩৯৫৪(১০৫)
ফোনঃ ০১৯১৬৫৮২৩৩৯ , ০১৬১১৫৩২৩৮১
ই-মেলঃ ajkerbarta@gmail.com

সামাজিক যোগাযোগ
Site Map
Show site map

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রকাশকঃ কাজী মেহেরুন্নেসা বেগম
সম্পাদক ও প্রতিষ্ঠাতাঃ কাজী নাসির উদ্দিন বাবুল
Website Design and Developed by
logo

আজকের বার্তা কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।