বামনায় সরকারি খাল ভরাট : ভ্রাম্যমাণ আদালতের জরিমানা

প্রকাশিত: ১১:৪৭ পূর্বাহ্ণ, জুলাই ৮, ২০২০

বরগুনা প্রতিনিধি ॥ বরগুনার বামনা উপজেলায় সরকারি খালে অবৈধভাবে বালু ভরাট করার অপরাধে ভ্রাম্যমাণ আদালতে জরিমানা করা হয়।
রামনা ইউনিয়নের দক্ষিণ রামনা গ্রামের আঃ রশিদের ছেলে জলিল হোসেনকে পাঁচ হাজার টাকা জরিমানা করেন বামনা উপজেলার নির্বাহী কর্মকর্তা সাবরিনা সুলতানা।

মঙ্গলবার সকাল ১১ টার দিকে সাংবাদিক মিরাজ খানের দেওয়া তথ্য অনুযায়ী বামনা উপজেলা নির্বাহী কর্মকর্তা সাবরিনা সুলতানা রামনা ইউনিয়নের দক্ষিণ রামনা গ্রামের আব্দুর রশিদের ছেলে জলিল হোসেনকে সরকারি খালে অবৈধভাবে মাটি ভরাট করার দায়ে এ অর্থদণ্ড দেন।
এছাড়াও আগামী পাঁচ দিনের ভিতরে জায়গা থেকে বালু অন্যত্র সরিয়ে নেয়ার আল্টিমেটাম দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা।

এসময় উপজেলা নির্বাহী কর্মকর্তা সাবরিনা সুলতানা বলেন, আমি যতদিন বামনা উপজেলায় দায়িত্বরত আছি ততদিন এ ধরনের কাজ কেউ করতে পারবেন না। কোন এক সাংবাদিকের গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি উত্তর কাকচিড়া বাজার সংলগ্ন সরকারি খালের জমিতে অবৈধভাবে বালু ভরাট করে জমি দখল করা হচ্ছে। সরেজমিনে এসে ঘটনার সত্যতা পেয়ে তাদেরকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে অর্থদণ্ড এবং পাঁচ দিনের ভিতরে তারা জমি খালি করে দিবেন এমর্মে তাদের মুচলেকাও নেওয়া হয়েছে।

তিনি আরও বলেন, সরকারি কোন খাল, ডোবা এবং নদী কেউ অবৈধভাবে দখল করবেন না। যদি কেউ অবৈধভাবে দখল করেন তাহলে তাদেরকে আইনের আওতায় কঠিন শাস্তি পেতে হবে। এটা আমার অঙ্গীকার। কেউ কোন অন্যায় করে আমার হাত থেকে রেহাই পাবেন না।