৮২ ভাগ ভোট পেয়েও বর্ষসেরা নন সাকিব! হতাশ করল ভারত আর্মি

প্রকাশিত: ৪:৩৭ অপরাহ্ণ, ডিসেম্বর ৬, ২০১৯

ভারতীয় ক্রিকেট সমর্থকদের সবচেয়ে বড় গ্রুপ ‘ভারত আর্মি’। ভারত আর্মি প্রতি বছর বিশ্বসেরা ক্রিকেটার বাছাই করে পারফরম্যান্সের ভিত্তিতে ‘প্লেয়ার অব দ্য ইয়ার’ পুরস্কার দিয়ে থাকে। বরাবরের মতো এবারও সেই পুরস্কারটি দিয়েছে তারা।

তবে এবারে সেটি নিয়ে সমালোচিতও হতে হচ্ছে ভারত আর্মিকে।২০১৯ সালে ভারত আর্মির বর্ষসেরা ক্রিকেটারের তালিকায় মনোনীত হয়েছিলেন মোট চারজন। মনোনীত ক্রিকেটাররা হলেন, বাংলাদেশের সাকিব আল হাসান, অস্ট্রেলিয়ার স্টিভেন স্মিথ, ইংল্যান্ডের বেন স্টোকস এবং নিউজিল্যান্ডের কেন উইলিয়ামসন।

বর্ষসেরা হওয়ার দৌড়ে স্বভাবতই এগিয়ে ছিলেন সাকিব। কেননা ২০১৯ সালটা ব্যাটে বলে স্বপ্নের মতো কেটেছে বাংলাদেশি অলরাউন্ডারের। ক্রিকেটের বৈশ্বিক টুর্নামেন্টে ৮ ম্যাচ খেলে ২ সেঞ্চুরি ও ৫ হাফসেঞ্চুরিতে সর্বমোট ৬০৬ রান করেন সাকিব। বল হাতে নেন ১১ উইকেট।

বছরজুড়ে ঈর্ষণীয় পারফরম্যান্সের সুবাদে ভারত আর্মির আন্তর্জাতিক বর্ষসেরা পুরুষ খেলোয়াড় ক্যাটাগরিতে মনোনয়ন পান তিনি।

এর মধ্যে আবার সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে পোলেরও (ভোট) আয়োজন করে ভারত আর্মি। দর্শকরা সেখানে ভোট দিয়েছেন। আর সেই ভোটের ৮২ শতাংশই পড়েছে সাকিবের নামে। কেন উইলিয়ামসন ৬ এবং স্টিভ স্মিথ পান ৪ ভাগ ভোট।

অথচ ভারত আর্মি তাদের বর্ষসেরা হিসেবে নাম ঘোষণা করেছে ইংলিশ অলরাউন্ডার বেন স্টোকসের। যিনি কিনা মাত্র ৮ ভাগ ভোট পেয়েছেন। ছিলেন দ্বিতীয় স্থানে। ভোটের হিসাবে সাকিবের ধারে কাছেও ছিলেন না তিনি।

তারপরও সাকিবকে নয়, বিজয়ী ঘোষণা করা হয়েছে স্টোকসকে। সাকিবের ভক্তরা তাকে ভোট দিয়ে এতোদূর এগিয়ে নিলেও তাদের হতাশই করেছে ভারত আর্মি।

Sharing is caring!