৪৮ বছর পর বাবুগঞ্জের বাহেরচর বাজার ব্যবসায়ী সমিতির নির্বাচন : জাতীয় নির্বাচনের আমেজ


Deprecated: get_the_author_ID is deprecated since version 2.8.0! Use get_the_author_meta('ID') instead. in /home/ajkerbarta/public_html/wp-includes/functions.php on line 4861
প্রকাশিত: ৮:৫৬ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৯, ২০২০

আরিফ হোসেন, বাবুগঞ্জ প্রতিনিধি  ::

বাজার কমিটির নির্বাচনে এ যেন জাতীয় নির্বাচনের আমেজ। জাতীয় নির্বাচনের আদলে পোষ্টার, ব্যানার, অফিস ও কর্মী সমর্থকদের মধ্যে উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে বাবুগঞ্জ উপজেলার দেহেরগতি ইউনিয়নের ঐতিহ্যবাহী বাহেরচর বাজার ব্যবসায়ী সমিতির দ্বি- বার্ষিক নির্বাচনী প্রচার-প্রচারণা জমে উঠেছে। বাজার প্রতিষ্ঠার ৪৮ বছর পর এই প্রথম নির্বাচন অনুষ্ঠিত হতে যাওয়ায় উৎসব মুখর পরিবেশে ভিন্ন মাত্রা যোগ হয়েছে।
১০ সেপ্টেম্বর প্রার্থীরা প্রতীক বরাদ্দ পেয়ে নির্বাচনী প্রচারণা চালাচ্ছেন ব্যাপকভাবে।

শুক্রবার বিকালে সরেজমিনে দেখা গেছে, বাহেরচর বাজার ব্যবসায়ী সমিতির এই দ্বি-বার্ষিক নির্বাচনকে ঘিরে স্থানীয় জনগন ও ব্যবসায়ীদের মধ্যে ব্যাপক উৎসাহ উদ্দীপনা লক্ষ করা গেছে ।

বাহেরচর বাজার, বাহেরচর আদর্শ মাধ্যমিক বিদ্যালয় সংলগ্ন, ৯০নং মধ্য পশ্চিম ভুতেরদিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়সহ বাজারে ঢোকার সবগুলো প্রবেশ মুখে ও রাস্তার আশেপাশে নির্বাচনী পোস্টার আর ব্যানারে ছেয়ে গেছে।

ওই দিন কর্মী সমর্থকদের সাথে নিয়ে গণ-সংযোগ করেন বিভিন্ন প্রার্থী। নির্বাচনে ভিন্নতা এনে দিয়েছে বরিশাল-৩ আসনের সংসদ সদস্য গোলাম কিবরিয়া টিপুর আশীর্বাদপুষ্ট জাপা নেতা ও ব্যবসায়ী নির্বাচনে অংশ নেয়া সাধারণ সম্পাদক প্রার্থী মোঃ সোহাগ মলি¬কের গোলাপ ফুল প্রতীকের প্রচার প্রচারণলা। তিনি বাজারের উন্নয়নে বিভিন্ন প্রতিশ্রতি দিয়ে ভোটারদের কাছে ভোট প্রার্থনা করেন। তার পক্ষে শুক্রবার বিকালে গনসংযোগ করেন বাবুগঞ্জ উপজেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক ওমর ফারুখ বাবুল আকন , সহ-সভাপতি অধ্যাপক নুরুল ইসলাম, দেহেরগতি জাপা সভাপতি কাজী মেজবাহ উদ্দিন সজল , উপজেলা যুবসংহতির সাধারণ সম্পাদক সোহেল হাওলাদার, দেহেরগতি ইউনিয়ন জাতীয়পার্টি নেতা মোঃ সবুজ খান, মোঃ দুলাল সরদার, মোঃ নয়ন হোসেন সহ স্থানীয় এলাকার জনগন ও ব্যবসায়ীরা।

সোহাগ মলি¬ক বাজারের বিশুদ্ধ পানি, ড্রেনেজ ব্যবস্থা ও সার্বিক বিষয় উন্নয়নের ওয়াদা দিয়ে ভোট প্রার্থনা করছেন। তবে সব প্রার্থীরাই নিজেদের কৌশল অবলম্বন করে ভোটের মাঠ দখলে রাখার চেষ্টা করছেন।

নির্বাচন পরিচালনা কমিটির প্রধান উপদেষ্টা সুজন আহম্মেদ বলেন, আগামী ৩০ সেপ্টেম্বর বাহেরচর বাজার ব্যবসায়ী সমিতির এ নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনকে ঘিরে ইতোমধ্যে প্রার্থীরা সবাই সবার কাছে দোয়া চাইছেন। এক ব্যবসায়ী আরেক ব্যবসায়ীর ব্যবসা কেন্দ্রে গিয়ে ভোট চাইছেন। উৎসাহ উদ্দীপনার মধ্যে সুষ্ঠু নির্বাচন সম্পন্ন করার জন্য সকলের আন্তরিক সহযোগিতা কামনা করছি।

‘বাহেরচর বাজার ব্যবসায়ী সমিতি’র এ নির্বাচনে ১১টি পদের বিপরীতে ২২ জন প্রার্থীরা প্রতিদ্বন্দ্বিতা করছেন।

প্রসঙ্গত, বরিশাল জেলাধীন বাবুগঞ্জ উপজেলার অতিসুপরিচিত এই ‘বাহেরচর বাজার’ এর বয়স আনুমানিক ৪৮ বছর। এর আগে ব্যবসায়ীদের ভোটে নির্বাচিত কোনো কমিটি ছিলনা। এ নির্বাচনের মধ্য দিয়ে প্রথমবারের মতো বেরিয়ে আসবে নির্বাচিত একটি নতুন কমিটি।