২৫ কোটি টাকার ভারতীয় শাড়ি রেখে পালিয়েছে চোরাকারবারিরা

প্রকাশিত: ৩:২৬ অপরাহ্ণ, আগস্ট ৬, ২০১৯

বাংলাদেশ কোস্ট গার্ড বাহিনীর পশ্চিম জোন বিপুল পরিমাণ অবৈধ ভারতীয় শাড়ি আটক করেছে। আটককৃত শাড়ির মূল্য আনুমানিক ২৫ কোটি ৫০ লাখ টাকা।কোস্ট গার্ড সদরদপ্তরের মিডিয়া উইং এর কর্মকর্তা লে. হায়াত ইবনে সিদ্দিক এসব কথা জানিয়েছেন।

তিনি জানান, শুল্ক কর ফাঁকি দিয়ে সমুদ্রপথে আসা প্রায় ২৫  কোটি ৫০ লাখ টাকা মূল্যের অবৈধ ভারতীয় শাড়ি আটক করেছে কোস্ট গার্ড বাহিনীর পশ্চিম জোন। গত রোববার  ভোরে কোস্টগার্ড পশ্চিম জোনের বিসিজি বেইস টহল দল হার বারিয়াসংলগ্ন এলাকায় গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালায়। ওই অভিযানে  নন্দবালা খালসংলগ্ন এলাকায় এমভি মারিয়া নামক বাল্কহেড থেকে এসব পণ্য আটক করা হয়। অভিযান চলাকালে কোস্ট গার্ড এর উপস্থিতি টের পেয়ে চোরাকারবারি দল দ্রুত গতিতে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে কোস্ট গার্ড পিছু ধাওয়া করে।

এসময় চোরাকারবারিরা অবৈধশাড়ি বোঝাইকৃত বাল্কহেডটি ছেড়ে দিয়ে পালিয়ে যায়।তিনি আরও বলেন, পরবর্তীতে ওই বাল্কহেড থেকে ২৪ হাজার ৪৯৫ পিস বিদেশি শাড়ি, ৩১  পিস লেহেঙ্গা, ১১৯ পিস ফ্রক এবং ৭৬ পিস প্লাজো জব্দ করা হয়। জব্দকৃত পণ্যগুলো পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য মোংলা থানায় হস্তান্তর করা হয়েছে।সরকারি শুল্ক ফাঁকি দিয়ে অবৈধভাবে বিদেশি শাড়িকাপড় চোরাচালানী ও চোরাইপথে আমদানিকারকদের বিরুদ্ধে কোস্ট গার্ডের নিয়মিত অভিযান অব্যহত থাকবে বলেও জানান এই কর্মকর্তা।

Sharing is caring!