২৫০০ টাকার ভর্তি ফি ৩০০ টাকা করলেন স্কুল সভাপতি

প্রকাশিত: ২:০২ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৬, ২০১৯

নারায়ণগঞ্জ সদর উপজেলার ইসদাইর রাবেয়া হোসেন উচ্চ বিদ্যালয়ের ১২৭৪ জন শিক্ষার্থীর বেতন ও ভর্তি ফি কমানোর ঘোষণা দিয়েছেন স্কুল ম্যানেজিং কমিটির সভাপতি সিদ্দিকুর রহমান।স্কুলের শিক্ষার্থীদের বেতন ৩৫০-৪৫০ টাকার পরিবর্তে ৬০-৭০ এবং ভর্তি ফি ২২০০-২৫০০ টাকার পরিবর্তে ৩০০ টাকা নেয়ার সিদ্ধান্ত দিয়েছেন তিনি। এতে স্কুলের শিক্ষার্থী ও অভিভাবকদের মধ্যে উচ্ছ্বাস দেখা গেছে।বৃহস্পতিবার সকাল ৮টার দিকে স্কুলে হাজির হয়ে শিক্ষার্থী ও অভিভাবকদের উদ্দেশ্যে এমন ঘোষণা দেন ম্যানেজিং কমিটির সভাপতি সিদ্দিকুর রহমান।

সভাপতির এমন ঘোষণাকে সাধুবাদ জানিয়েছেন শিক্ষার্থীদের অভিভাবক সদস্য ও স্কুলের প্রধান শিক্ষক। সেই সঙ্গে ম্যানেজিং কমিটির সভাপতি সিদ্দিকুর রহমান বেতন ও ভর্তি ফি কমানোর যে ঘোষণা দিয়েছেন তার দ্রুত বাস্তবায়ন দেখতে চান অভিভাবকরা।

স্কুলের ম্যানেজিং কমিটির সভাপতি সিদ্দিকুর রহমান বলেন, বিদ্যালয়ের উন্নয়নের জন্য এতদিন ৬ষ্ঠ ও ৭ম শ্রেণির শিক্ষার্থীদের কাছ থেকে সাড়ে ৩০০ টাকা মাসিক বেতন ৮ম থেকে ১০ম শ্রেণির শিক্ষার্থীদের থেকে ৪৫০ টাকা নেয়া হতো। ভর্তির ফি হিসেবে সবার কাছ থেকে ২২০০ থেকে ২৫০০ টাকা নেয়া হতো। দীর্ঘদিন ধরে শিক্ষার্থীদের অভিভাবকদের দাবি ছিল বেতন ও ভর্তি ফি কমানোর। দাবির প্রেক্ষিতে তাদেরকে আশ্বাস দিয়েছিলাম। পরে স্কুলের কমিটির অন্য সদস্য ও শিক্ষকদের সঙ্গে আলোচনা করি এবং পরামর্শ করি। তাদেরকে বোঝানো হয় আমরা যেন ভালো একটি উদ্যোগ নিতে পারি।

সিদ্দিকুর রহমান বলেন, স্কুলের অভিভাবকরা আমাকে জানিয়েছেন ইসদাইর ও আশেপাশে এলাকার ছেলে-মেয়েরা; যারা এই প্রতিষ্ঠানে পড়ে তারা গরিব। অনেকের একাধিক সন্তান। বিদ্যালয়ে ভর্তি করতে হিমশিম খেতে হয়। প্রতি মাসে বেতন দিয়ে সংসারে টানাপোড়েন দেখা দেয় অভিভাবকদের। তাই স্কুল গভর্নিং বডির চেয়ারম্যান ও সব মেম্বার একসঙ্গে বসে এই সিদ্ধান্তে একমত হই। সে আলোকে বেতন ও ভর্তি ফি কমানোর ঘোষণা দিয়েছি আমরা। এটি বাস্তবায়ন হবে।

Sharing is caring!