১২ টি মাছ ধরার নৌকা, জাল ও ইলিশ জব্দ

প্রকাশিত: ৬:০৭ অপরাহ্ণ, অক্টোবর ২০, ২০২০

মো. এনায়েত করিম, নলছিটি প্রতিনিধি ::

সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে ঝালকাঠির নলছিটির সুগন্ধা নদীতে মা ইলিশ শিকারের অপরাধে গত ২৪ ঘন্টায় (সোমবার সকাল থেকে মঙ্গবারবার সকাল পর্যন্ত) ৫ জেলেকে দন্ড দেওয়া হয়েছে।

এদের মধ্যে তিন জেলেকে এক বছর করে বিনাশ্রম কারাদন্ড এবং দুই জেলেকে পাঁচ হাজার টাকা করে অর্থদন্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। মঙ্গলবার সকালে নলছিটি উপজেলা নির্বাহী কর্মকর্তা( ভারপ্রাপ্ত) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সাখাওয়াত হোসেন এ দন্ড দিয়েছেন। কারাদন্ডপ্রাপ্তরা হলেন, উপজেলার কান্ডপাশা গ্রামের সজীব খলিফা (২০) বরিশাল সদর উপজেলার রপাতলী বটতলার ফারুক হোসেন(৪০) এবং সাইদুল হক হাওলাদার(৪৫)।

অর্থদণ্ডপ্রাপ্তরা হলেন, উপজেলা কান্ডপাশা গ্রামের আমিন সরদার এবং মুন্না সরদার। মৎস্য বিভাগ সূত্রে জানা গেছে, নলছিটি উপজেলা নির্বাহী কর্মকর্তা( ভারপ্রাপ্ত) মো. সাখাওয়াত হোসেনের নেতৃত্বে মৎস্য বিভাগ পুলিশের সহযোগিতায় এসময় সুগন্ধা নদীতে অভিযান পরিচালনা করে। এ সময় ওই পাঁচ জেলেকে আটক করে দন্ড প্রদার করেন ভ্রাম্যমাণ আদালত।

অভিযানে ১২টি মাছ ধরার নৌকা, এক হাজার মিটার কারেন্ট জাল ও ১০ কেজি মাছ জব্দ করা হয়। জব্দ করা ইলিশ মাছ ফেরিঘাট হাফেজিয়া মাদ্রাসার ছাত্রদের জন্য বিতরণ করা হয়। জব্দকৃত জালগুলো নলছিটি ফেরিঘাট এলাকায় জনসম্মুখে পুড়িয়ে ফেলা হয়। অভিযানকালে নলছিটি উপজেলা সহকারী মৎস্য কর্মকর্তা রমণি কান্ত মিস্ত্রি উপস্থিত ছিলেন।

 

Sharing is caring!