১০ টাকার কথা বলে চাল খাওয়াচ্ছে ৬০ টাকায়: ফখরুল

প্রকাশিত: ১১:২৭ পূর্বাহ্ণ, জানুয়ারি ১৫, ২০২১

বার্তা ডেস্ক :: ১০ টাকায় চাল খাওয়ানোর কথা বলে ক্ষমতায় এসে এই সরকারের আমলে এখন ৬০ টাকায় চাল কিনে খেতে হচ্ছে। এই সরকারের জুলম অত্যাচারের জবাব হিসেবে আগামী ১৬ জানুয়ারি দিনাজপুর পৌরসভার নির্বাচনে ধানের শীষে ভোট দেয়ার আহ্বান জানান তিনি।

গতকাল বৃহস্পতবান(১৪ জানুয়ারি) বিকেলে দিনাজপুর শহরের রামনগর মোড়ে এক নির্বাচনী পথসভায় মীর্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, সারাবিশ্বে করোনা ভাইরাসের ভ্যাকসিন দেয়া শুরু হয়েছে, কিন্তু বাংলাদেশে এখনও ভ্যাকসিন আসে নাই। ভারত থেকে ভ্যাকসিন আসার পর নাকি দেয়া শুরু হবে। ভারতে যেই ভ্যাকসিন ২.৪০ ডলারে দেয়া হচ্ছে, সেই ভ্যাকসিন বাংলাদেশে না কি ৪ ডলারে দেয়া হবে। করোনা ভাইরাসের মধ্যেও সরকার চুরি নিয়ে ব্যস্ত।

বিএনপি মহাসচিব মীর্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ৫০ বছর আগে আমরা এই দেশকে স্বাধীন করেছিলাম একটি গণতান্ত্রিক রাষ্ট্র প্রতিষ্ঠার জন্য এবং মানুষের অধিকার প্রতিষ্ঠার জন্য। দুঃখজনক হলেও সত্য আমরা সেটা পাইনি। স্বাধীনতার ৫০ বছরেও আমাদের ভোটের অধিকার নিয়ে আন্দোলন করতে হচ্ছে। এখনও আমরা ভোট দিতে পারিনা, আমাদের ভোট চুরি করে নিয়ে যাওয়া হচ্ছে। এই ভোটের অধিকার প্রতিষ্ঠার জন্যই আমাদের আন্দোলন। এই আন্দোলন হিসেবে গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য আগামী ১৬ জানুয়ারি দিনাজপুর পৌরসভার নির্বাচনে সকল বাধা-বিপত্তি উপেক্ষা করে ভোটকেন্দ্রে গিয়ে ধানের শীষে ভোট দেয়ার আহ্বান জানান তিনি। বিএনপি প্রার্থী সৈয়দ জাহাঙ্গীর আলমকে একজন ভালো লোক হিসেবে আখ্যায়িত করে মীর্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, বিএনপি করে বলেই জাহাঙ্গীরকে কাজ করতে দেয়া হয়নি।

দিনাজপুর শহরের রামনগর মোড়ে এক নির্বাচনী পথসভায় এসময় উপস্থিত ছিলেন, বিএনপি’র ভাইস চেয়ারম্যান ডাঃ এজেডএম জাহিদ হোসেন, দিনাজপুর পৌরসভায় বিএনপি’র প্রার্থী সৈয়দ জাহাঙ্গীর আলম, কেন্দ্রীয় ও জেলা বিএনপি’র নেতৃবৃন্দরা।