হিজলায় কোস্টগার্ডের উদ্যোগে ছাগল বিতরণ

প্রকাশিত: ৩:২৭ অপরাহ্ণ, জুলাই ১৩, ২০২০

হিজলা প্রতিনিধি ॥ বাংলাদেশ কোস্টগার্ড দক্ষিণ জোনের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সহায়তায় উপকূলীয় এলাকা বরিশালের হিজলা স্টেশন কোস্টগার্ডের উদ্যোগে দুস্থ মহিলার মাঝে ছাগল বিতরণ করা হয়েছে। সোমবার দুপুরে হিজলা স্টেশনের কোস্টগার্ডের কন্টিনজেন্ট কমান্ডার মোঃ আলমগীর হোসেন এ ছাগল বিতরণ করেন।

এ সময় ছাগল হাতে পেয়ে স্বামীহারা কমেলা বেগম খুশিতে অভিভূত হয়ে বাংলাদেশ কোস্ট গার্ড দক্ষিণ জোনের বিসিজি স্টেশনের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

বিসিজি স্টেশন হিজলা কন্টিনজেন্ট কমান্ডার মোঃ আলমগীর হোসেন জানান, বাংলাদেশ কোস্টগার্ড দক্ষিণ জোনের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সহায়তায় দক্ষিণা উপকূলীয় এলাকাগুলোতে যেমন, স্টেশন পাথরঘাটা, স্টেশান হাতিয়া, স্টেশন নিজামপুর, স্টেশন পটুয়াখালী ,স্টেশান লক্ষ্মীপুর, স্টেশন নিদ্রা- সখিনা, স্টেশন :বরিশাল, স্টেশন কালিগঞ্জ ,স্টেশান হিজলা ,স্টেশন রাবনাবাদ এবং আউট পোস্ট রামগতি, আউটপোস্ট তজুমুদ্দিন আউটপোস্ট চর-মানিকা আউটপোস্ট রাঙ্গাবালী অস্থায়ী আউটপোস্ট লালমোহন অস্থায়ী আউটপোস্ট মনপুরা এই সমন্ত এলাকাগুলোতে বাংলাদেশ কোস্ট গার্ড দক্ষিণ জোনের দক্ষিণ অঞ্চলের গ্রামে গ্রামে ঘুরে দুস্থ পরিবারগুলোকে খুঁজে বের করেছেন কোস্টগার্ডের দক্ষিণ জোনের সদস্যরা, এই দুস্থ পরিবার গুলোও মধ্যে বাংলাদেশ কোস্ট গার্ড দক্ষিণ জোনের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সহায়তায় কাউকে দেওয়া হয়েছে সেলাই মেশিন, কাউকে দেওয়া হয়েছে গরু, কাউকে ছাগল, কাউকে দেওয়া হয়েছে নৌকা কিনে, কাউকে দেওয়া হয়েছে দোকান করে, কাউকে টিন দিয়ে ঘর মেরামত করে দেওয়া হয়েছে। এছাড়াও দুস্থ পরিবার গুলোর মধ্যে বিভিন্ন সময় বিভিন্ন রকমের ত্রাণ বিতরণ করা হয়েছে।

এই মহা দুর্যোগকালে উপরোক্ত এলাকাগুলোতে বাংলাদেশ কোস্ট গার্ড দক্ষিণ জোনের ঊর্ধ্বতন কর্মকর্তা এবং দক্ষিণ জোনের কোস্টগার্ড সদস্যরা এই উপকূলীয় এলাকাগুলোতে বিভিন্ন মহলে প্রশংসার দাবিদার হয়েছেন।