হিজলায় ইটের আঘাতে শ্রমিক নিহত

প্রকাশিত: ১০:৫৪ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৬, ২০২১

স্টাফ রিপোর্টার ॥ বরিশালের হিজলায় ইটের আঘাতে রিয়াজ শরীফ (৩৫) নামের এক ইটভাটা শ্রমিকের মৃত্যু হয়েছে। মঙ্গলবার সকালে উপজেলার শ্রীপুর গ্রামের তালুকদার ব্রিকস ফিল্ডে এই ঘটনা ঘটে। নিহত রিয়াজ বরিশালের বাকেরগঞ্জ উপজেলার বাসিন্দা মোজাম্মেল শরীফের ছেলে। তিনি তাঁর শ্বশুর বাড়ি হিজলা উপজেলার গুয়াবাড়িয়া ইউনিয়নের লেমুয়া গ্রামে বসবাস এবং তালুকদার ব্রিকস ফিল্ডে শ্রমিক হিসেবে কাজ করে আসছিলেন।

প্রত্যক্ষদর্শী এবং স্থানীয় সূত্রে জানাগেছে, সকাল সাড়ে ৯টার দিকে রিয়াজ তালুকদার ব্রিকস ফিল্ডের ইট মাথায় নিয়ে ইঞ্জিন চালিত ট্রলিতে তুলছিলেন। এসময় ভাটার ওপর এক শ্রমিক তাঁর কাছে ইট ছুড়ে দিচ্ছিলেন।

তখন একটি ইট গিয়ে রিয়াজ তালুকদারের মাথায় লাগলে তিনি প্রচণ্ড আঘাতপ্রাপ্ত হন। এজন্য তাকে অসুস্থ অবস্থায় বাড়িতে নিয়ে যাওয়া হয়। সেখানে বমি শুরু হলে স্বজনরা তাকে হিজলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়ার পথে মৃত্যু হয়।

তথ্য নিশ্চিত করে হিজলা থানার অফিসার ইনচার্জ (ওসি) অসিম কুমার সিকদার জানান, ‘হাসপাতালে গিয়ে রিয়াজ তালুকদারের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। তবে রিয়াজের মাথায় আঘাতের কোন চিহ্ন খুঁজে পাওয়া যায়নি। তার পরেও মৃত্যুর কারণ খতিয়ে দেখা হচ্ছে।