হিজলার মেঘনা নদী এখন মাঝিদের দখলে : আইন-শৃঙ্খলা মিটিংয়ে আলোচনা তুঙ্গে

প্রকাশিত: ৮:০৮ অপরাহ্ণ, জানুয়ারি ২৮, ২০২১

হিজলা প্রতিনিধি ॥ বরিশালের হিজলা উপজেলার মেঘনা নদীতে জাটকা ইলিশের অভিযান ঠিক সেই মুহূর্তেই নদী দখল করে নিয়েছেন কয়েকজন মাঝিরা।
মাসিক আইনশৃঙ্খলা মিটিংয়ে বক্তব্যে বক্তারা বলেন, তাদেরকে চিহ্নিত করে আইনের আওতায় আনার প্রস্তাব ও শাস্তির দাবি জানান। কয়েকজন বক্তা রফিক মাঝিসহ কয়েকজনের নাম স্পষ্ট করে বলেন, উপজেলা মৎস্য দপ্তর রফিক মাঝিসহ কয়েকজন কে দিয়ে জেলেদের কাছ থেকে লক্ষ লক্ষ টাকা বিকাশ নাম্বার সহ বিভিন্ন মাধ্যমে মাসোয়ারা উত্তোলন করছেন।

এছাড়াও জেলেদের জাল ধরে আবার অন্যদের কাছে বিক্রি, ১০ জন ধরলে পাঁচজনকে ছেড়ে দিয়ে তাদের কাছ থেকে মোটা অংকের টাকা আদায় করা হচ্ছে। এছাড়াও হিজলা উপজেলা আইন শৃংখলা অবনতির কথাও তুলে ধরে বক্তারা বলেন, কাউরিয়া বাজারে দুটি দোকান, গোলের হাট দুটি, উপজেলা সাব রেজিস্ট্রার অফিস, উপজেলা টেকের বাজার সহ কয়েকটি বাজার ও গ্রামের মধ্যে সিঁদুর চুরি এতটাই বেড়েছে তাতে করে নিদ্রাহীন ভাবে জীবন যাপন করছে সাধারণ মানুষ।

আইন-শৃঙ্খলা সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার বকুল চন্দ্র কবিরাজ।

 

এতে অংশগ্রহণ করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব বেলায়েত হোসেন ঢালী, ভাইস চেয়ারম্যান মোঃ আলতাফ হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান নাজমা বেগম,গুয়াবাড়িয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অধ্যাপক শাহজাহান তালুকদার,হিজলা গৌরবদী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নজরুল ইসলাম মিলন, বড়জালিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পন্ডিত শাহাবুদ্দিন আহমেদ,হরিনাথ পুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল লতিফ খান, মেমানিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাস্টার নাসির উদ্দিন, ধুলখোলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মকবুল আহমেদ দপ্তরী, সাংবাদিক সহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও সদস্যবৃন্দ।