হাসাপাতালে ঘুরে ঘুরে বিনা চিকিৎসায় মারা গেলেন ঢাকার ব্যবসায়ী

প্রকাশিত: 10:02 AM, May 14, 2020

খবর বিজ্ঞপ্তি ॥ করোনাভাইরাসের মহামারীর মধ্যে হার্ট এর জটিলতায় অসুস্থ হয়ে ঢাকায় এক ব্যবসায়ীর মৃত্যু হয়েছে। হাসপাতালে যথাযথ চিকিৎসার অভাবে তার মৃত্যু হয়ে বলে মৃতের পরিবার অভিযোগ করেছে। মৃতের পরিবারের পক্ষ থেকে জানানো হয়, গত ১১ মে আনুমানিক দুপুর ১ টায় ঢাকার লালমাটিয়া নিবাসী, ব্যবসায়ী শামীম নেওয়াজ খানের (৫৯) হার্ট অ্যাটাক হলে তাকে রাজধানীর মহাখালীতে অবস্থিত ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়।

সেখানে রোগীকে অক্সিজেন দিয়ে রাখা হয়। রোগীর হার্ট অ্যাটাক শনাক্ত হবার পরও এবং রোগীর পরিবারের বারবার অনুরোধের পরও হাসপাতাল কর্তৃপক্ষ করোনা ভাইরাসের পরীক্ষার ফলাফল ছাড়া চিকিৎসা করবেনা বলে জানিয়ে দেয়।

পরবর্তীতে হাসপাতাল কর্তৃপক্ষ হাসপাতাল থেকে রোগীকে ছাড়পত্র প্রদান করে অন্যত্র রেফার করে দেয় হয় এবং এক পর্যায়ে রোগীকে জোর করে হাসপাতাল থেকে বের করে দেওয়া হয়।

এরপর মিরপুরে অবস্থিত ন্যাশনাল হার্ট ফাউন্ডেশনে গেলে তারাও করোনা পরীক্ষার ফলাফল ছাড়া চিকিৎসা প্রদানে অপারগতা প্রকাশ করে। পরবর্তীতে কোন হাসপাতালে রোগীকে ভর্তি করাতে না পেরে রাত ১০ টায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে।

মৃত্যুর পর দিন ১২ মে ঢাকার ১/২,ব্লক-সি, লালমাটিয়া নিবাসী ব্যবসায়ী শামীম নেওয়াজ খান (৫৯) এর করোনা ভাইরাসের ফলাফল নেগেটিভ পাওয়া যায়। করোনা ভাইরাসের ফলাফল নেগেটিভ হওয়া সত্ত্বেও ঢাকার একজন ব্যবসায়ীকে বিনা চিকিৎসায় প্রাণ দিতে হলো।

Share Button