স্বাস্থ্য ঝুঁকির জনগোষ্ঠীর পাশে দাঁড়ানোর আহবান সাকিব আল হাসানের

প্রকাশিত: ৭:৫২ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৫, ২০২১

মেজবাহউদ্দিন মাননু, কলাপাড়া প্রতিনিধি ॥ বিশ্বখ্যাত ক্রিকেটার বাংলাদেশের সাকিব আল হাসানকে নিয়ে ‘ফ্রেন্ডস অ্যান্ড হিরো’ ক্যাম্পেইনের উদ্বোধন করলো উন্নয়ন সহযোগী সংস্থা ‘ফ্রেন্ডশিপ’। সুবিধাবঞ্চিত মানুষের মাঝে আত্মমর্যাদা ও আশা জাগিয়ে সমান সুযোগ-সুবিধা নিশ্চিত করতে এ ক্যাম্পেইনের আয়োজন করা হয়। রাজধানীর কারওয়ানবাজার বিএসইসি ভবনে অনুষ্ঠিত ‘ফ্রেন্ডস অ্যান্ড হিরো’ ক্যাম্পেইনের উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দেন বাংলাদেশের গর্ব এবং বিশ্বখ্যাত ক্রিকেটার সাকিব আল হাসান। অনুষ্ঠানে বাংলাদেশের প্রত্যন্ত অঞ্চলের মানুষের ভাগ্য উন্নয়নে ফ্রেন্ডশিপের অবদান তুলে ধরেন সংস্থাটির প্রতিষ্ঠাতা নির্বাহী পরিচালক রুনা খান।

 

‘ফ্রেন্ডস অ্যান্ড হিরো’ ক্যাম্পেইন অনুষ্ঠানে জাতীয় দলের ক্রিকেটার সাকিব আল হাসান বলেন, ‘সুবিধা বঞ্চিত প্রান্তিক গোষ্ঠী এবং তাদের ভাগ্যোন্নয়ন নিয়ে কাজ করছে ফ্রেন্ডশিপ। ফ্রেন্ডশিপের মাঠ পর্যায়ের কর্মীরা বৈশ্বিক মহামারী করোনাকে ভয় না করে দুর্দিনের মানুষের পাশে দাঁড়িয়েছেন। এমন বীরদের সাথে থাকতে পেরে আমি গর্বিত’। জলবায়ু এবং অন্যান্য ঝুঁকির মুখে থাকা বাংলাদেশের প্রান্তিক অঞ্চলে বসবাসকারী মানুষকে স্বাবলম্বী করতে বিশেষ উদ্যোগ নেয়ায় ফ্রেন্ডশিপকে ধন্যবাদও দেন বাংলাদেশের এই স্বনামধন্য ক্রিকেটার।

 

ফ্রেন্ডশিপের প্রতিষ্ঠাতা নির্বাহী পরিচালক রুনা খান বলেন, ‘কঠিন দিনে সামাজিক কাজ করতে গিয়ে বেসরকারী সংস্থার গুরুত্ব বেশি অনুভব করি। ফ্রেন্ডশিপের মূল লক্ষ্য হচ্ছে- জীবন বাঁচানো, জলবায়ু অভিযোজন, দারিদ্র্য বিমোচন এবং প্রান্তিক মানুষের ক্ষমতায়ন। আমরা সমান সুযোগ-সুবিধা নিশ্চিতের মাধ্যমে মানুষকে আত্মমর্যাদা ও আশা দিয়ে সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে চাই।’ ক্যাম্পেইন অনুষ্ঠানে যোগ দেন ‘ফ্রেন্ডস অ্যআন্ড হিরো’ ব্র্যান্ড ও সৃজনশীল পরামর্শক শুভঙ্কর রায় ফ্রেন্ডশিপের প্রধান পরিচালন কর্মকর্তা- সিওও কর্ণেল (অবঃ) ইফতেখার উদ্দিন মাহমুদ, প্রধান অর্থ কর্মকর্তা মোঃ শামীম রেজা, কমিউনিকেশন প্রধান তানজিনা শারমিন এবং বিভিন্ন জাতীয় গণমাধ্যমের প্রতিনিধিবৃন্দ।‘ফ্রেন্ডস অ্যান্ড হিরো’ ক্যাম্পেইনকে সফলভাবে সামনের দিকে এগিয়ে নেয়ার তাগিদ দেন অতিথিরা। সোমবার সকাল সাড়ে দশটায় ভার্চুয়ালি এ ক্যাম্পেইনে শতাধিক দেশি-বিদেশী অতিথি অংশগ্রহণ করেন। তারা সরাসরি প্রশ্ন করে ফ্রেন্ডশীপের সেবা সংশ্লিষ্ট বিষয় অবগত হয়েছেন।