স্বাস্থ্যমন্ত্রীর পদত্যাগ দাবিতে প্রগতিশীল ছাত্র জোটের বিক্ষোভ সমাবেশ

প্রকাশিত: ৪:৩৪ অপরাহ্ণ, জুন ২৮, ২০২০

স্টাফ রিপোর্টার ॥ স্বাস্থ্যমন্ত্রীর পদত্যাগসহ তিন দফা দাবিতে বরিশাল নগরীতে বিক্ষোভ সমাবেশ করেছে প্রগতিশীল ছাত্র জোট। রোববার বেলা ১১টার দিকে নগরীর সদর রোডস্থ অশ্বিনী কুমার হলের সামনে সংগঠনটির জেলা কমিটি এই কর্মসূচির আয়োজন করে।

ছাত্র ইউনিয়ন বরিশাল জেলা শাখার সভাপতি সম্পা দাস এর সভাপতিত্বে অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশে বক্তারা বলেন, ‘স্বাস্থ্যখাতে অব্যবস্থাপনা ও যে লুট-পাট চলছে তার বিরুদ্ধে আমাদের এই বিক্ষোভ সমাবেশ। আমরা দেখতে পাচ্ছি, বরিশালে কোটি মানুষের জন্য একটি মাত্র পিসিআর ল্যাব, অক্সিজেনসহ করোনা টেস্টের কিটের সংকট রয়েছে। এ অব্যবস্থাপনার কারণে হাজার হাজার মানুষ করোনা আক্রান্ত হচ্ছে। বর্তমান স্বাস্থ্যমন্ত্রীর অযোগ্যতার প্রভাবে দেশের স্বাস্থ্য ব্যবস্থা আজ ধ্বংসের পথে। তাই অবিলম্বে স্বাস্থ্যমন্ত্রীর পদত্যাগের পাশাপাশি রাষ্ট্রীয় সেবা নিশ্চিতের দাবি জানান বক্তারা।

তারা আরও বলেন, ‘দেশে করোনাভাইরাস মহামারি আকার ধারণ করেছে। দেশের অনেক হাসপাতালে ডাক্তার ও নার্সসহ প্রয়োজনীয় ব্যবস্থাদি নেই। দেশ এখন নৈরাজ্যকর পরিস্থিতিতে চলছে। জনগণের জীবন জিম্মি ও নিরাপত্তাহীন। এসময় ছাত্র জোটের দাবি যৌক্তিক উল্লেখ করে বক্তারা অবিলম্বে তা বাস্তবায়নে সরকারের প্রতি জোর দাবি জানান।

বিক্ষোভ সমাবেশে সংহতি প্রকাশ করে বক্তব্য রাখেন ট্রেড ইউনিয়নের কেন্দ্রীয় সদস্য অ্যাডভোকেট আবুল কালাম আজাদ। এছাড়া প্রগতিশীল ছাত্র জোটের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

Sharing is caring!