স্বাস্থ্যখাতে লুটপাট ও অব্যবস্থাপনার প্রতিবাদে ইসলামী ছাত্র আন্দোলনের মানববন্ধন

প্রকাশিত: ৩:৪৬ অপরাহ্ণ, জুলাই ৪, ২০২০

স্টাফ রিপোর্টার ॥ করোনা টেস্টে ফি বাতিল, স্বাস্থ্য খাতে ভয়াবহ লুটপাট ও চরম অব্যবস্থাপনা এবং সীমান্তে মানুষ হত্যার প্রতিবাদে বরিশালে মানববন্ধন করেছে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন বরিশাল মহানগর কমিটি। গতকাল শনিবার সকাল ১১টায় নগরের অশ্বিনী কুমার হলের সামনে এই মানববন্ধন কর্মসূচি পালন করে তারা।

ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন বরিশাল মহানগরের সভাপতি মোহাম্মদ রেজাউল করিমের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন ইসলামী আন্দোলন বাংলাদেশ মহানগর শাখার ছাত্র ও যুব বিষয়ক সম্পাদক মুফতী নাসির উদিদন নাঈস, মহানগরের সহ সভাপতি মুহাম্মদ সালমান ফারসি, মহানগরের প্রশিক্ষণ সম্পাদক জাহিদুল ইসলাম, বিশ্ববিদ্যালয় বিষয়ক সম্পাদক মোঃ তানভীর হোসেন, বিএম কলেজ শাখার সাধারণ সম্পাদক মহিউদ্দিন খান প্রমুখ।

এতে বক্তারা বলেন, করোনার মহামারিতে সরকার করোনা পরীক্ষায় ২০০ থেকে ৫০০ টাকা ফি নির্ধারণ করেছে। আমরা এমন সংবিধান ও জনবিরোধী সিদ্ধান্তের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। এর মাধ্যমে দেশের করোনা পরিস্থিতি আরো ভয়াবহ আকার ধারণ করবে বলে মন্তব্য করেন তারা। বক্তারা আরো বলেন, মানুষ ধীরে ধীরে দরিদ্র থেকে দারিদ্র্যসীমার নিচে অবগাহন করছে। সরকারের এমন আত্মঘাতি সিদ্ধান্ত দেশের সাধারণ খেটে খাওয়া মানুষের ও প্রান্তিক জনগোষ্ঠীর চিকিৎসার অধিকার হরণ করার নামন্তর। এর দায় সম্পূর্ণ সরকারকেই নিতে হবে। তাই অনতিবিলম্বে এই সংবিধান ও জনবিরোধী সিদ্ধান্ত বালিতের আহবান জানান তারা।

তারা বলেন, সংকটাপন্ন অবস্থায় সাধারণ মানুষ যখন বিনা চিকিৎসায় প্রতিদিন মৃত্যুর মিছিলে যোগ দিচ্ছে তখনও স্বাস্থ্য খাতে আয়েশী ঢংয়ে চলছে সীমাহীন লুটপাট। এছাড়া সীমান্তে ভারতের বিএসএফ কর্তৃক প্রায় প্রতিদিনই আমাদের দেশের নাগরিকদের গুলি করে পাখির মত হত্যা করা হচ্ছে। এই হত্যাকা-েরও সুষ্ঠু বিচারের দাবি জানাই।