স্ত্রীর যৌতুক মামলায় পুলিশ কনস্টেবলকে আদালতে হাজির হবার নির্দেশ

প্রকাশিত: ৮:২৪ অপরাহ্ণ, নভেম্বর ২২, ২০২০

স্টাফ রিপোর্টার ॥

স্ত্রীর যৌতুক মামলায় পুলিশ কনস্টেবল রেবুল ইসলাম কে আদালতে হাজির হবার নির্দেশ দিয়েছেন বিচারক। রোববার বরিশালের অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আমিনুল ইসলাম ওই নির্দেশ দেন।

 

গৌরনদীর দক্ষিণ চাঁদশী গ্রামের লিপি খাতুন মামলায় উল্লেখ করেন, আসামী পুলিশের কনস্টেবল, ৬ বছর পূর্বে নানা অনিয়মের কারণে সাময়িক বরখাস্ত হন। বরখাস্ত থেকে নিষ্কৃতি পাবার লক্ষ্যে আসামী পুলিশ সদস্য রেবুল ইসলাম ৩ লাখ টাকা স্ত্রীর কাছে চান। বাদীর মা মেয়ের সুখের কথা চিন্তা করে ৩ লাখ টাকা দেন। পুনরায় সিএনজি কেনার জন্য ৫ লাখ টাকা যৌতুক দাবী করেন রেবুল। স্ত্রী ৫ লাখ টাকা দিতে অস্বীকার করায় নির্যাতন শুরু করেন।

 

২০২০ সনের ১৯ জুলাই পুনরায় ৫ লাখ টাকা যৌতুক দাবী করেন পুলিশ কনস্টেবল রেবুল ইসলাম। কিন্তু যৌতুক দিতে অস্বীকার করায় স্ত্রীকে ঘর থেকে তাড়িয়ে দেন তিনি। বিষয়টি সমাধানের লক্ষ্যে ২০২০ সনের ২৮ সেপ্টেম্বর বাড়ীতে সালিস বসে। সেখানেও পুনরায় ৫ লাখ টাকা যৌতুক দাবী করেন রেবুল। না দিলে ২য় বিয়ের হুমকি দিয়ে বাড়ী থেকে চলে যান।

 

এরই ধারাবাহিকতায় যৌতুকের অভিযোগ এনে রোববার লিপি খাতুন মামলা করলে বিচারক পুলিশ কনস্টেবলকে আদালতে হাজির হবার নির্দেশ দেন।