সিলেটে অনুশীলনে ঘাম ঝরিয়েছে বাংলাদেশ ও জিম্বাবুয়ে

প্রকাশিত: ২:১০ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২৮, ২০২০

তিন ম্যাচের ওয়ানডে সিরিজের আগে নেই কোনো প্রস্তুতি ম্যাচ। তাই অনুশীলনেই শেষ প্রস্তুতি সেরে নিচ্ছে বাংলাদেশ আর জিম্বাবুয়ে। শুক্রবার সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে কঠোর অনুশীলন করেছে বাংলাদেশ ও জিম্বাবুয়ে দল।

আজ (শুক্রবার) বেলা সাড়ে ৩টা থেকে অনুশীলন শুরু করে বাংলাদেশ দল, অনুশীলন চলে সন্ধ্যা ৬টা পর্যন্ত। এর আগে সকাল সাড়ে ১০টা থেকে বেলা দেড়টা পর্যন্ত অনুশীলনে ঘাম ঝরিয়েছেন জিম্বাবুয়ের ক্রিকেটাররাও। এই মাঠেই আগামী ১, ৩ ও ৬ মার্চ তিনটি ওয়ানডে খেলবে দুই দল।

এদিকে আজ দুপুরে অনুশীলন চলার ফাঁকে সাংবাদিকদের সাথে কথা বলেন জিম্বাবুয়ের অধিনায়ক চামু চিবাবা। তিনি মনে করছেন, সাকিব আল হাসানের মতো ক্রিকেটার না থাকা তাদের দলের জন্য বাড়তি সুবিধাই হবে। চিবাবা বলেন, ‘বাংলাদেশ দলে সাকিব না থাকায় বাড়তি সুবিধা পাওয়ার আশা করছি।’

চামু চিবাবা জানালেন, টেস্টে বাংলাদেশের কাছে লজ্জার হার ভুলে ওয়ানডে সিরিজে ঘুরে দাঁড়াতে চায় জিম্বাবুয়ে দল। তার ভাষায়, ‘টেস্ট হারের কষ্ট ওয়ানডেতে জিতে ভুলতে চায় ছেলেরা। তবে এই জয়টা এত সহজ নয়। জিততে হলে এখানে আমাদের সেরাটা দিয়ে লড়তে হবে।’

tiger

বাংলাদেশ দলের সিনিয়র মিডিয়া ম্যানেজার রাবিদ ইমাম জানিয়েছেন, শুক্রবার পুরো দল নিয়েই অনুশীলন করেছে বাংলাদেশ দল। নতুনদের হাত ধরে সিলেটে ভালো কিছু হবে বলেই আশা করছেন তিনি। জানালেন, জয়ের লক্ষ্য নিয়েই খেলবে স্বাগতিক দল।

বাংলাদেশ ওয়ানডে স্কোয়াড : তামিম ইকবাল, নাজমুল হোসেন শান্ত, মোহাম্মদ মিথুন, মুশফিকুর রহীম, মাহমুদউল্লাহ রিয়াদ, লিটন কুমার দাস, আফিফ হোসেন ধ্রুব, নাঈম শেখ, মোহাম্মদ সাইফউদ্দিন, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, মাশরাফি বিন মুর্তজা, আল আমিন হোসেন, শফিউল ইসলাম ও মোস্তাফিজুর রহমান।

জিম্বাবুয়ের ওয়ানডে স্কোয়াড : চামু চিবাবা (অধিনায়ক), তিমিসেন মারুমা, সিকান্দার রাজা, ক্রেইগ আরভিন, তিনাশে কামুনহুকামওয়ি, ওয়েসলি মাদভেরে, ক্রিস্টোফার এমপোফু, টিনোতেন্দা মুতুমবোজি, কার্ল মুম্বা, রিচমন্ড মুতুম্বামি (উইকেটরক্ষক), আইনসলে এনদোভু, ব্রেন্ডন টেলর, ডোনাল্ড তিরিপানো, চার্লটন টিসুমা ও শন উইলিয়ামস।