মরহুমা সাহান আরা বেগম’র চেহলাম অনুষ্ঠিত

প্রকাশিত: ৪:৫০ অপরাহ্ণ, জুলাই ১৭, ২০২০

স্টাফ রিপোর্টার ॥ পার্বত্য শান্তিচুক্তি বাস্তবায়ন ও পরিবীক্ষণ কমিটির মন্ত্রী পদমর্যাদায় আহ্বায়ক আলহাজ্ব আবুল হাসানাত আবদুল্লাহ’র সহধর্মিণী, বরিশাল সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ’র মাতা, বরিশাল জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি, ১৯৭৫ এর ১৫ আগস্ট কালরাতের প্রত্যক্ষদর্শী ও শহীদ জননী বীর মুক্তিযোদ্ধা সাহান আরা বেগম এর চেহলাম অনুষ্ঠিত হয়েছে। এ উপলক্ষে গতকাল শুক্রবার বাদ জুমা নগরীর ৫টি মসজিদে একযোগে মরহুমার রুহের মাগফেরাত কামনায় দোয়া মোনাজাত করা হয়। এছাড়াও মরহুমার নিজ বাড়ি গৌরনদী এবং সেরালে চেহলাম অনুষ্ঠিত হয়েছে।

আওয়ামী লীগ এবং দলীয় নেতা-কর্মীদের সূত্রে জানাগেছে, ‘শহীদ জননী সাহান আরা বেগম এর রুহের মাগফেরাত কামনায় গোরস্থান রোড মসজিদ, এবায়দুল্লাহ মসজিদ, মাহমুদিয়া মাদ্রাসা, নিউ ভাটিখানা মসজিদ ও বাজার রোড খাজা মাঈনুদ্দিন চিশতি (র.) মাদ্রাসায় দোয়া মোনাজাত অনুষ্ঠিত হয়। এর মধ্যে গোরস্থান রোড মসজিদে অনুষ্ঠিত দোয়া মোনাজাতে অংশ নেন বরিশাল সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ।

এছাড়াও সেখানে মহানগর আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট এ.কে.এম জাহাঙ্গীর হোসেন, সহ-সভাপতি আলহাজ্ব সাইদুর রহমান রিন্টু ও বরিশাল সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র অ্যাডভোকেট রফিকুল ইসলাম খোকনসহ আওয়ামী লীগ এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। এসময় নেতৃবৃন্দ ও মুসল্লিগণ মরহুমার রুহের মাগফেরাত কামনায় দোয়া মোনাজাত করেন।