সাবেক শিক্ষামন্ত্রী ইউনুস খানের মৃত্যুবার্ষিকী পালিত

প্রকাশিত: ৮:৪৫ অপরাহ্ণ, নভেম্বর ২২, ২০২০

স্টাফ রিপোর্টার ॥

যথাযোগ্য মর্যাদায় বরিশালে সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী ইউনুস খান’র ২৬ তম মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে। এ উপলক্ষে রবিবার সকাল সাড়ে ১১টায় নগরীর আমানতগঞ্জে বরিশাল ইসলামিয়া কলেজে মরহুম ইউনুস খানের সমাধীতে ফুলেল শ্রদ্ধা নিবেদন করেছেন জেলা ও মহানগর এবং উপজেলা বিএনপি’র নেতা-কর্মীরা।
পরে ইসলামিয়া কলেজের পক্ষ থেকেও প্রতিমন্ত্রী ইউনুস খানের কবরে ফুলেল শ্রদ্ধা নিবেদন করা হয়। এসময় ইউনুস খানের রুহের মাগফেরাত কামনায় দোয়া মোনাজাত করেন নেতৃবৃন্দ।

 

এর আগে সকালে বরিশাল দক্ষিণ জেলা বিএনপি’র সভাপতি এবায়দুল হক চাঁন ও সাধারণ সম্পাদক আবুল কালাম শাহীন এর নেতৃত্বে প্রয়াতের সমাধীস্থলে ফুল দিয়ে শ্রদ্ধা জানান নেতা-কর্মীরা।

 

পরে মহানগর বিএনপি’র পক্ষে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মো. জিয়াউদ্দিন সিকদারসহ অন্যান্য নেতৃবৃন্দ এবং বাকেরগঞ্জ উপজেলা বিএনপি’র সভাপতি ও সাবেক সংসদ সদস্য শাহ্ মো. আবুল হোসেন খান, সাধারণ সম্পাদক নাসির হাওলাদার উপজেলা বিএনপি’র পক্ষে শ্রদ্ধা নিবেদন করেন।

 

এছাড়াও ইসলামিয়া কলেজের পক্ষে মরহুমের সমাধীতে পুষ্পস্তবক অর্পণ করেন কলেজ অধ্যক্ষ অধ্যাপক মহসিন উল ইসলাম হাবুলসহ অন্যান্য শিক্ষক-কর্মকর্তাবৃন্দ। মরহুমের রুহের মাগফেরাত কামনা করে দোয়া মোনাজাত পরিচালিত হয়।

 

উল্লেখ্য, ‘অধ্যক্ষ মো. ইউনুস খান তৎকালীন ১৯৯১ সালের নির্বাচনে বিএনপি’র মনোনীত প্রার্থী হয়ে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করে বরিশাল-৬ (বাকেরগঞ্জ) আসনের সংসদ সদস্য নির্বাচিত হন।

 

এরপর তৎকালীন বিএনপি সরকারের শিক্ষা প্রতিমন্ত্রী নিযুক্ত হন অধ্যক্ষ মো. ইউনুস খান। ১৯৯৪ সালের ২২ নভেম্বর শিক্ষা প্রতিমন্ত্রী থাকাবস্থায় মৃত্যুবরণ করেন তিনি। এরপর থেকে প্রতি বছর মো. ইউনুস খানের মৃত্যুবার্ষিকী পালন করে আসছে বরিশাল জেলা, মহানগর এবং উপজেলা বিএনপি।