সাকিবের পর বাংলাদেশ শিবিরে আরেক দুঃসংবাদ

প্রকাশিত: ১১:৫৩ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১০, ২০২১

বার্তা ডেস্ক :: ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজের দ্বিতীয় ম্যাচের আগে বাংলাদেশ শিবিরে বড় ধাক্কা হয়ে দাঁড়িয়েছে ইনজুরি। প্রথম টেস্ট চলাকালীন স্কোয়াড থেকে ছিটকে যান সাকিব আল হাসান। এবার সেই তালিকায় যোগ হলেন ওপেনার সাদমান ইসলাম।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম টেস্টে ফিল্ডিংয়ের সময়ে একাধিকবার আঘাত পেতে দেখা গিয়েছিল সাদমানকে। দ্বিতীয় দিন তো একবার পায়ে ব্যথা নিয়ে মাঠও ছেড়েছিলেন। তবে তখন সেটা গুরুতর কিছু হয়ে ওঠেনি। চতুর্থ দিন আবার ফিল্ডিংয়ের সময়ে আঘাত পান তিনি। ফিল্ডিংয়ের সময়ে পড়ে গিয়ে আঘাত পান সাদমান এবং সেই আঘাতই তাকে দ্বিতীয় টেস্ট ম্যাচ থেকে ছিটকে দিলো।

বিসিবি জানিয়েছে, ‘মেডিকেল টিমের প্রস্তাব হলো সাদমান পুরোপুরি সুস্থ না হওয়া পর্যন্ত ওকে খেলতে না দেওয়ার। তাই তাকে দ্বিতীয় টেস্টের সময়েও বিশ্রামে থাকতে বলা হয়েছে। এই ব্যাটসম্যান এখন জৈব সুরক্ষা বলয়ের বাইরে গিয়ে চিকিৎসা নিতে পারবেন এবং বিসিবির মেডিকেল টিমের তত্ত্বাবধানেই তার পুনর্বাসন প্রক্রিয়া চলবে।’

 

সাদমানকে ঠিক কতদিন মাঠের বাইরে থাকতে হবে সে ব্যাপারে এখনো কিছু জানানো হয়নি। তবে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ঢাকায় দ্বিতীয় টেস্ট ম্যাচের পরে সাদা পোশাকে আবার লম্বা বিরতি আছে বাংলাদেশ দলের।

এই সিরিজ শেষে বাংলাদেশ নিউজিল্যান্ড সফরে যাবে, যেখানে কেবল রঙিন পোশাকে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলা আছে। কিন্তু সাদমান এখনো কেবল সাদা পোশাকেই খেলেন। তাই পুনর্বাসনের জন্য বেশ সময় পাচ্ছেন তিনি।