সাংবাদিক নেতা এসএম জাকিরসহ পাঁচজনের বিরুদ্ধে মিথ্যা মামলায় নিন্দা

প্রকাশিত: ৪:৫২ অপরাহ্ণ, সেপ্টেম্বর ৬, ২০২০

খবর বিজ্ঞপ্তি ॥
শহীদ আবদুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেসক্লাবের বারবার নির্বাচিত সাধারণ সম্পাদক, বরিশাল সম্পাদক পরিষদের সাধারণ সম্পাদক এবং মতবাদ মিডিয়া লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক এসএম জাকির হােসেনসহ পাঁচ সাংবাদিকের বিরুদ্ধে মিথ্যা মামলা এবং অপপ্রচারের নিন্দা ও উদ্বেগ জানিয়েছে বরিশাল নিউজ এডিটরস কাউন্সিল।

কাউন্সিলের নেতৃবৃন্দ মনে করেন, মূল ঘটনা আড়াল করতে এবং নিজেদের অপরাধ ঢেকে রাখতে ষড়যন্ত্রকারী ওই চক্রটি দীর্ঘদিন ধরেই চেষ্টা চালিয়ে আসছে। তারই অংশ হিসেবে সাজানো ঘটনায় মামলায় অভিযোগ আনা হয়েছে। প্রকৃতপক্ষে ওইদিন যে ঘটনা ঘটেছে তাতে এসএম জাকির হোসেন ঘটনাস্থলে উপস্থিত বা কোন অংশে সম্পৃক্ত ছিলেন না।

তাছাড়া পেশাদার সাংবাদিক আরেফিন তুষার, সৈয়দ মেহেদী হাসান, রিপন হাওলাদার ও আল আমিন সাগর পেশাগত দায়িত্ব পালন করতে সেখানে উপস্থিত ছিলেন। বরং দায়িত্ব পালনকালে আল আমিন সাগরের ওপর হামলা চালানো হয় বলে আমরা জেনেছি। কিন্তু মামলায় উল্টো ঘটনা উল্লেখ করে একটি পক্ষ আইনের সুফল ভোগ করতে মরিয়া।

পুরো বিষয়টি নিউজ এডিটরস কাউন্সিল পর্যবেক্ষণ করেছে। কিন্তু ঘটনার সাথে সম্পৃক্ত না থাকলেও এসএম জাকির হোসেনসহ যে ৫ জনকে আসামী করা হয়েছে তা আক্রোশমূলক। এটি গণমাধ্যমের স্বাধীনতার পরিপন্থি। মিথ্যা অভিযোগে এবং ঘটনার সাথে সম্পৃক্ত না থাকলেও কোন সাংবাদিকের বিরুদ্ধে মামলা দায়ের চরম নৈরাজ্য সৃষ্টির পাঁয়তারার একটি অংশ হিসেবে মনে করে বরিশাল নিউজ এডিটরস কাউন্সিল।

বিবৃতিতে সংগঠনের সকল সদস্যগণ মামলায় উল্লেখিত ঘটনার সুষ্ঠু তদন্ত সাপেক্ষে প্রকৃত দোষীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের দাবী জানান। পাশাপাশি শহীদ আবদুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেসক্লাবের বারবার নির্বাচিত সাধারণ সম্পাদক এসএম জাকির হোসেনসহ পাঁচ জনের বিরুদ্ধে দায়ের করা মিথ্যা মামলা অবিলম্বে প্রত্যাহারের দাবী জানিয়েছেন নেতৃবৃন্দ।

Sharing is caring!