সাংবাদিক কাজী রানার প্রথম মৃত্যুবার্ষিকী আজ

প্রকাশিত: ৫:২৪ পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ১, ২০২১

স্টাফ রিপোর্টার ॥ শহীদ আব্দুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেসকাবের প্রয়াত সদস্য ও দৈনিক আজকের বার্তার সাবেক নির্বাহী সম্পাদক কাজী আনোয়ার পারভেজ রানার প্রথম মৃত্যুবার্ষিকী আজ। তিনি দৈনিক আজকের বার্তার প্রকাশক মেহেরুন্নেসা বেগম ও সম্পাদক কাজী নাসির উদ্দিন বাবুলের মেজ ছেলে।

গত বছরের পহেলা ফেব্রুয়ারি রাত রাত দেড় টার দিকে শহরের ৩০ নম্বর ওয়ার্ডের কাশিপুরস্থ নিজ বাসভবনে তার হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে শেষ নিশ্বাস ত্যাগ করেন। কাজী রানার এ মৃত্যুতে বরিশাল মিডিয়াড়ায় শোকের কালো ছায়া নেমে এসেছিলো। আচমকা নিজ বাসায় অসুস্থ হয়ে পড়েন তিনি।

এসময় স্বজনরা তাকে দ্রুত বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ (শেবাচিম) হাসপাতালে নিয়ে গেলে সেখানে ডিউটিরত চিকিৎসক মৃত বলে ঘোষণা করেছিলেন। হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে সাংবাদিক রানার মৃত্যু হয়েছে। পরে স্থানীয় মসজিদে জানাজা নামাজ শেষে তাকে পারিবারিক কবরস্থানে সমাহিত করা হয়।

তার নামাজে জানাজায় সকলস্তরের মানুষের ঢল নামে। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৪০ বছর। তরুণ এই মহৎ মনের সাংবাদিক মৃত্যুালে স্ত্রী-বাবা-মা-ভাইসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। কাজীর রানার মৃত্যুতে তার পরিবারে যেমন শোকের মাতম বইছে এখনও, তেমনি বরিশালের মিডিয়াপাড়ায়ও একই পরিবেশ বিরাজ করছে। মরহুমের রুহের মাগফেরাত কামনায় দোয়া চেয়েছে তার পরিবারের সদস্যরা।