সর্বোচ্চ ভ্যাটদাতার পুরস্কার পেল আরএফএল ইলেক্ট্রনিক্স

প্রকাশিত: ৫:১০ অপরাহ্ণ, ডিসেম্বর ১০, ২০১৯

সর্বোচ্চ ভ্যাটদাতার পুরস্কার পেয়েছে শীর্ষস্থানীয় বহুজাতিক শিল্পপ্রতিষ্ঠান আরএফএল গ্রুপের ‘আরএফএল ইলেক্ট্রনিক্স লিমিটেড’। ২০১৭-১৮ অর্থবছরে জেলা পর্যায়ে সর্বোচ্চ ভ্যাট দিয়ে প্রতিষ্ঠানটি এ পুরস্কার অর্জন করে।

মঙ্গলবার (১০ ডিসেম্বর) রাতে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এক অনুষ্ঠানের মাধ্যমে এ পুরস্কার দেয়া হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি অর্থমন্ত্রী আ হ ম মুস্তাফা কামাল প্রাণ-আরএফএল গ্রুপের পরিচালক (হিসাব) চৌধুরী আতিউর রসুলের হাতে পুরস্কারের ক্রেস্ট তুলে দেন।

জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) সদস্য সুলতান মো. ইকবালের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এনবিআরের সদস্য খন্দকার মুহাম্মদ আমিনুর রহমান ও আব্দুল মান্নান শিকদার।

আরএফএল ইলেক্ট্রনিক্স লিমিটেডসহ মোট ১৪৪টি প্রতিষ্ঠানকে এবার সর্বোচ্চ ভ্যাটদাতার পুরস্কার দেয়া হয়। এর মধ্যে জাতীয় পর্যায়ে তিন ক্যাটাগরিতে ৯টি ও জেলা পর্যায়ে ১৩৫টি প্রতিষ্ঠান রয়েছে।

জাতীয় পর্যায়ে উৎপাদন, ব্যবসা ও সেবা- এ তিন খাতে ৯টি প্রতিষ্ঠানকে সর্বোচ্চ ভ্যাটদাতা পুরস্কার দেয়া হয়। এর মধ্যে উৎপাদন খাতের তিন প্রতিষ্ঠান হলো- স্কয়ার ফরমুলেশনস লিমিটেড, এরিস্টোফার্মা লিমিটেড ও রসিদপুর কনডেনসেট ফ্রাকশনেশন প্লান্ট। ব্যবসায় খাতের তিন প্রতিষ্ঠান হলো- মেসার্স হ্যামকো করপোরেশন লিমিটেড, এসসি জনসন প্রাইভেট লিমিটেড ও সিমেন্স হেলথ কেয়ার লিমিটেড। সেবা খাতের তিন প্রতিষ্ঠান হলো- চিটাগং ওয়্যারহাউস লিমিটেড, কাতার এয়ারওয়েজ ও থাই এয়ারওয়েজ ইন্টারন্যাশনাল পাবলিক কোম্পানি লিমিটেড।

 

উৎপাদন, ব্যবসা ও সেবা খাতের ১৩৫ প্রতিষ্ঠানকে জেলা পর্যায়ে সর্বোচ্চ ভ্যাট দেয়ার জন্য পুরস্কার দেয়া হয়। এর মধ্যে নরসিংদীতে আরএফএল ইলেক্ট্রনিক্স লিমিটেডের পাশাপাশি সোহেল ট্রেডিং করপোরেশন লিমিটেডও এ পুরস্কার পেয়েছে।

ঢাকা জেলায় বার্জার পেইন্টস বাংলাদেশ লিমিটেড, সেমস ইঞ্জিনিয়ার্স লিমিটেড ও ফাইবার অ্যাট হোম লিমিটেড পুরস্কার পেয়েছে। এছাড়া কিশোরগঞ্জ জেলায় এমএম খান ফুড, মাহাবুব ট্রেডার্স ও মদন গোপাল সুইটস কেবিন; গাজীপুর জেলায় পপুলার ফার্মাসিউটিক্যালস লিমিটেড; নেত্রকোনায় আকিজ বিড়ি ফ্যাক্টরি লিমিটেড ও শিল্পী এন্টারপ্রাইজ পুরস্কার পেয়েছে।

Sharing is caring!