সরকারের পৃষ্ঠপোষকতা ছাড়া সংবাদপত্র শিল্প বাঁচিয়ে রাখা দুরূহ- জাফর ওয়াজেদ

প্রকাশিত: ৯:৫৬ অপরাহ্ণ, জানুয়ারি ১৭, ২০২১

স্টাফ রিপোর্টার ॥ বরিশাল বিভাগের আঞ্চলিক দৈনিক পত্রিকার সম্পাদক ও নির্বাহী সম্পাদকদের সাথে ‘শিশু ও নারী উন্নয়ন বিষয়ক’ সংলাপ অনুষ্ঠিত হয়েছে। রবিবার নগরীর সদর রোডস্থ বরিশাল সার্কিট হাউজে’র সম্মেলন কক্ষে এ সংলাপের আয়োজন করা হয়। এতে সভাপতিত্ব করেন বাংলাদেশ প্রেস ইনস্টিটিউট (পিআইবি) এর মহাপরিচালক একুশে পদকপ্রাপ্ত কবি ও সাংবাদিক জাফর ওয়াজেদ।

 

সভাপতির বক্তৃতায় তিনি বলেন, ‘পদ্মাসেতু হলে নাকি এখানকার চিত্র অনেক বদলে যাবে। এখানে যদি কোন শিল্প কারখানা গড়ে না ওঠে তাহলে কি করে বদলাবে। অথচ সে ধরনের কোন লেখালেখি এখানকার কোন পত্র-পত্রিকায় দেখা যায় না। যা দেখে মানুষ এখানে এসে টাকা বিনিয়োগ করবে। বাহিরের ব্যবসায়ীরা বরিশালে এসে কেন বিনিয়োগ করবেন সে বিষয়ে সংবাদ মাধ্যমে তাদের আগ্রহ সৃষ্টি করবে।

জাফর ওয়াজেদ আরও বলেন, ‘সংবাদপত্রে লেখালেখির কারণে এ দেশের অধিকাংশ বাল্যবিবাহ প্রতিরোধ হয়েছে। তবে সরকারের পৃষ্ঠপোষকতা না থাকলে সংবাদপত্র শিল্প বাঁচিয়ে রাখা দুরূহ হয়ে পড়বে।

অনুষ্ঠিত ‘শিশু ও নারী উন্নয়ন বিষয়ক’ সংলাপ অনুষ্ঠানে এসময় তথ্য মন্ত্রণালয়ের প্রোগ্রাম কর্মকর্তা মো. মাহবুবুর রহমান ও বাংলাদেশ প্রেস ইনস্টিটিউ এর সহকারী প্রশিক্ষক বারেক কায়সারসহ অন্যান্য কর্মকর্তা এবং স্থানীয় বিভিন্ন পত্রিকার সম্পাদক-নির্বাহী সম্পাদকগণ উপস্থিত ছিলেন।