সরকারি বরিশাল কলেজের নাম পরিবর্তন প্রচেষ্টার প্রতিবাদ

প্রকাশিত: ৬:৪৭ অপরাহ্ণ, জুলাই ১৪, ২০২০

স্টাফ রিপোর্টার ॥ সরকারি বরিশাল কলেজের নাম পরিবর্তন করে ‘মহাত্মা অশ্বিনী কুমার দত্ত সরকারি কলেজ’ নামকরণ প্রচেষ্টার প্রতিবাদ জানিয়েছে প্রতিষ্ঠানটির সাবেক শিক্ষার্থীদের একটি অংশ। গতকাল মঙ্গলবার এক বিবৃতির মাধ্যমে কলেজটি সরকারিকরণে উদ্যোগ রাখা প্রাক্তন শিক্ষার্থীদের এই অংশ কলেজটির বর্তমান নাম বহাল রাখার পক্ষে মত দেয়।

বিবৃতিতে জানানো হয়, কিছুদিন যাবত ঐতিহ্যবাহী সরকারি বরিশাল কলেজের নাম পরিবর্তন করার প্রচেষ্টা লক্ষ্য করেছেন তারা। যেটা কোনোভাবেই গ্রহণযোগ্য নয়। দীর্ঘদিন যাবত সারাদেশে মানুষের কাছে সরকারি বরিশাল কলেজ নামেই পরিচিত ও স্মৃতি বিজড়িত এবং ইতিহাসের অংশ হয়ে যাওয়া এই কলেজটির নাম পরিবর্তনের চেষ্টায় তারা ক্ষোভ ও প্রতিবাদ প্রকাশ করছেন।

তবে বিবৃতিতে তারা আরো জানান, বর্তমান কলেজটির যেকোনো একটি ছাত্র অথবা ছাত্রী নিবাসের নাম মহাত্মা অশ্বিনী কুমার দত্তের নামে নামকরণ করা যেতে পারে।

বিবৃতিতে সাবেক শিক্ষার্থীদের পক্ষে কলেজটির নাম অপরিবর্তিত রাখার আহবান জানান, কাজী জসিম উদ্দিন,নাসির উদ্দিন সাথী,আনিচুর রহমান আনিচ, মেহেদী হাসান জামিল, মোঃ মোস্তফা,মোস্তাক আহম্মেদ,কাজী মনিরুজ্জামান মনির, মান্নান পাশা, যাদব দাস, মোঃ মামুন,মোঃ জাকির হোসেন,মোঃ সহিদুল ইসলাম লিটন, সত্য সাহা, রেজাউল ইসলাম রিমন,নজরুল ইসলাম প্রমুখ।

Sharing is caring!