শ্রীলঙ্কার বিপক্ষে জিততেই হবে জামাল ভুঁইয়াদের

প্রকাশিত: ১২:৩৯ অপরাহ্ণ, জানুয়ারি ১৮, ২০২০

বঙ্গবন্ধু গোল্ডকাপ আন্তর্জাতিক ফুটবল টুর্নামেন্টে টিকে থাকতে হলে আগামীকাল রবিবার ‘এ’ গ্রুপের শেষ ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে অবশ্যই জয় পেতে হবে স্বাগতিক বাংলাদেশের। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে বিকাল ৫টায়। ম্যাচটি বাংলাদেশ ও শ্রীলঙ্কা উভয় দেশের জন্যই বাঁচা মরার লড়াইয়ে পরিণত হয়েছে। কারণ নিজেদের প্রথম ম্যাচে বাংলাদেশ যেমন বর্তমান চ্যাম্পিয়ন ফিলিস্তিনের কাছে ২-০ গোলে হেরেছে। তেমনি শ্রীলঙ্কাও একই ব্যবধানে হার মেনেছে মধ্যপ্রচ্যের দেশটির কাছে।

টানা দুই ম্যাচে জয়ের সুবাদে ইতোমধ্যে গ্রুপ সেরা হিসেবে শেষ চারে নাম লিখিয়ে নিয়েছে ফিলিস্তিন। সেমি-ফাইনালে জায়গা করে নেয়ার জন্য লঙ্কানদের বিপক্ষে তীব্র লড়াইয়ের প্রত্যাশা করছে জামাল ভুঁইয়ার নেতৃত্বাধীন বাংলাদেশ। যদিও হ্যামস্ট্রিং ইনজুরির কারণে কাল অধিনায়কের অংশগ্রহন নিয়েই শংকা দেখা দিয়েছে। ইনজুরির কারণে আজ দলীয় অনুশীলনের সময় সাইডলাইনে বসেই কাটিয়েছেন জামাল। তবে সুস্থতা ফিরে পাবার জন্য শেষ মিনিট পর্যন্ত চেস্টা করবেন বলে সাংবাদিকদের জানিয়েছেন স্বাগতিক অধিনায়ক।

বাংলাদেশ দলের প্রধান কোচ জেমি ডে বলেছেন, ‘প্রথম ম্যাচের হার থেকে শিক্ষা নিয়ে তার শিষ্যরা আরো শক্তি সঞ্চার করে লড়াইয়ে নামবে লঙ্কানদের বিপক্ষে। হেরে গেলেও ফিলিস্তিনের বিপক্ষে ছেলেদের দৃতা দেখে আশা বলেই জানান স্বাগতিক কোচ। বলেন তারা প্রথম ম্যাচের মত ভুল আর করতে চায় না।’

লঙ্কান কোচ পাকির আলী বলেছেন, ‘ফিলিস্তিনের বিপক্ষে ম্যাচে তার শিষ্যরা কয়েক মুহূর্তের জন্য মনোযোগ হারিয়ে ফেলেছিল। যে কারণে তারা হেরে গেছে।’

তবে তিনি হুশিয়ার করে দিয়েছেন যে বাংলাদেশ অবশ্যই আক্রমনাত্মক মেজাজে খেলবে। বিপরীতে তার শিষ্যরাও আক্রমনাত্মক মেজাজেই থাকবে। ম্যাচটি তাদের জন্যও বাঁচা মরার লড়াই উল্লেখ করে লঙ্কান কোচ বলেন, ম্যাচ জয়ের মাধ্যমে টুর্নামেন্টে টিকে থাকার জন্য তার দল সেরাটা দিয়েই লড়বে।

Sharing is caring!