শেবাচিমের মেডিসিন ওয়ার্ড লকডাউন

প্রকাশিত: ২:১৮ পূর্বাহ্ণ, এপ্রিল ১৭, ২০২০

একজন ক‌রোনা আক্রান্ত রো‌গি তথ্য গোপন ক‌রে ভ‌র্তি হওয়ায়  ব‌রিশাল শে‌রে বাংলা মে‌ডি‌কেল কলেজ হাসপাতা‌লের মে‌ডি‌সিন-৩ ওয়ার্ড লক ডাউন করা হ‌য়ে‌ছে। হাসপাতা‌লের প‌রিচালক ডাঃ মোঃ বা‌কির হো‌সেন গভীর রা‌তে তার ফেইস বুক পেই‌জে পো‌স্টে এ তথ্য জা‌নি‌য়ে‌ছেন।

তি‌নি জানান। একই সা‌থে এ ওয়া‌র্ডের সকল চি‌কিৎসক, নার্সদের কোয়ারান্টাই‌নে যাবার নি‌র্দেশ দি‌য়ে‌ছেন। তি‌নি লে‌খেন, এই সিদ্ধান্ত মে‌ডি‌কেল ক‌লে‌জের অধ্যক্ষ, মে‌ডি‌সিন বিভা‌গের প্রধা‌নের সাথে আ‌লোচনার পর নেয়া হল।আই ই সি ডি আর‌কেও জানা‌নো হ‌য়ে‌ছে। কেন লক ডাউন করা হ‌য়ে‌ছে তার ব্যাখ্যাও তি‌নি দি‌য়ে‌ছেন।

তি‌নি জানান, ১৩ এ‌প্রিল এ ওয়া‌র্ডে  এক অজ্ঞান রো‌গিকে স্বাসক‌স্টের তথ্য গোপন ক‌রে ভ‌র্তি করা হয়। ১৫ এপ্রিল তার এক্স‌রে রি‌পোর্ট এ‌লে চি‌কিৎসক‌দের স‌ন্দেহ হয়। তারা তার ক‌রোনা পরীক্ষা করা‌লে প‌জে‌টিভ রি‌পোর্ট আ‌সে। একার‌ণে ঐ ওয়া‌র্ডের সকল চি‌কিৎসক ও নার্স‌দের কোয়ারান্টাই‌নে পা‌ঠি‌য়ে ওয়ার্ড লকডাউন করা হল। তি‌নি প্রশ্ন রা‌খেন, একজন রো‌গি তথ্য গোপন কর‌লে কি করার থা‌কে। এ‌দিকে হাসপাতা‌লের গুরুত্বপুর্ন এ বিভাগ‌টি লকডাউন করায় সাধারণ রো‌গিরা যে চরম বিপা‌কে পড়‌বে তা বলার অ‌পেক্ষা রাখে না।