শেখ হাসিনা সেনানিবাসে নতুন প্রতিষ্ঠিত ব্রিগেড-ইউনিটের পতাকা উত্তোলন

প্রকাশিত: ১০:৩৭ অপরাহ্ণ, অক্টোবর ২৮, ২০২০

স্টাফ রিপোর্টার ॥ বরিশাল শেখ হাসিনা সেনানিবাসে নব প্রতিষ্ঠিত ৩টি ব্রিগেড এবং ৫টি ইউনিটের পতাকা উত্তোলন করা হয়েছে। বুধবার সকাল ১০টা ৩৫ মিনিটে সেনা প্রধান জেনারেল আজিজ আহমেদ প্রধানমন্ত্রীর পক্ষে পতাকা উত্তোলন করেন। এরপর গণভবন থেকে বক্তব্য রাখেন প্রধানমন্ত্রী।

এসময় শেখ হাসিনা সেনানিবাসের জিওসি মেজর জেনারেল আবুল কালাম মো. জিয়াউর রহমানসহ সেনাবাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
শেখ হাসিনা সেনানিবাসে নবনির্মিত ব্রিগেডগুলো হলো সদর দপ্তর ৭ সতন্ত্র এডিএ ব্রিগেড, প্যারা কমান্ডো ব্রিগেড ও সদর দপ্তর ২৮ পদাতিক ব্রিগেড।
এছাড়া ইউনিটগুলো হল- ৪৯ ফিল্ড রেজিমেন্ট আর্টিলারি, ১২ সিগন্যাল ব্যাটালিয়ান, ৬৬ ইস্ট বেঙ্গল, ৪৩ বীর এবং ৪০ এস্টি ব্যাটালিয়ান।

জানাগেছে, ‘২০১৮ সালে ফোর্সেস লোগো ২০৩০ এর অংশ হিসেবে দক্ষিণাঞ্চলে নিরাপত্তা নিশ্চিত করতে ও সেনাবাহিনীর সক্ষমতা বাড়াতে এ সেনানিবাস প্রতিষ্ঠা করা হয়। একই বছরের ৮ ফেব্র“য়ারি বরিশাল ও পটুযাখালীর সীমান্তবর্তী পায়রা নদীর তীরে সপ্তম পদাতিক ডিভিশনের পতাকা উত্তোলন করে শেখ হাসিনা সেনানিবাসের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী।

এর আগে এক হাজার ৫৩২ একর ওপর নির্মিত শেখ হাসিনা সেনানিবাসেরর প্রকল্পটি ২০১৭ সালের ১৪ নভেম্বর একনেকে অনুমোদন দেয়া হয়। যার নির্মাণ ব্যয় ধরা হয় ১ হাজার ৬৯৯ কোটি টাকা।

 

Sharing is caring!