শেখ হাসিনাকে নেপালের প্রধানমন্ত্রীর ফোন

প্রকাশিত: ৪:১৭ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২, ২০২০

বার্তা ডেস্ক ::

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, নেপালের প্রধানমন্ত্রী কে পি শর্মা ওলির টেলিফোন অনুরোধে সাড়া দিয়ে সেদেশের চাহিদা মেটাতে বাংলাদেশ ৫০ হাজার মেট্রিক টন সার সরবরাহ করবে। টেলিফোনে কে পি শর্মা প্রধানমন্ত্রীকে এই চাহিদার কথা জানান।

প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম বলেন, ‘নেপালের প্রধানমন্ত্রী মঙ্গলবার বিকাল ৫টার দিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ফোন করে বাংলাদেশ থেকে ৫০ হাজার মেট্রিক টন সার চেয়েছেন। জবাবে প্রধানমন্ত্রী নেপালকে সার দিতে সম্মত হয়েছেন।’

২০ মিনিট টেলিফোন আলাপে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নেপালকে রেল ট্রানজিট প্রদানের ব্যাপারেও আশ্বাস দিয়েছেন। নেপালের প্রধানমন্ত্রী এ জন্য বাংলাদেশের প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

 

ইহসানুল করিম বলেন, দুই নেতা দ্বিপাক্ষিক সম্পর্ক আরো জোরদার এবং বিভিন্ন খাতে সহযোগিতার প্রতি গুরুত্বারোপ করেন। তারা আশা প্রকাশ করেন, ব্যবসা-বাণিজ্য জোরদারে শিগিগরই দুই দেশের মধ্যে প্রিফারেনসিয়াল ট্রেড এগ্রিমেন্ট (পিটিএ) স্বাক্ষরিত হবে।

প্রেস সচিব বলেন, বাংলাদেশের প্রধানমন্ত্রী নেপালের প্রধানমন্ত্রী শর্মা ওলিকে তার দেশে সফলভাবে করোনা ভাইরাস মোকাবিলার জন্য অভিনন্দন জানান। চলতি রোপণ মৌসুমে দেশটিতে সার সংকট তীব্র আকার ধারণ করতে পারে বলে গণমাধ্যমে খবর প্রকাশের পর নেপালের প্রধানমন্ত্রী এই টেলিফোন করেন।

Sharing is caring!