শীতল পানিতে শাক তুলতে নেমে দরিদ্র দিনমজুরের মৃত্যু

প্রকাশিত: ৭:০৯ অপরাহ্ণ, জানুয়ারি ১৬, ২০২১

স্টাফ রিপোর্টার ॥ কনকনে শীতে ডোবায় শাক তুলতে গিয়ে লাশ হলেন এক হতদরিদ্র দিনমজুর। শীতল পানিতে শাক তুলতে নেমে লাশ হয়ে উঠতে হয়েছে তাকে। শুক্রবার ভোরে বরিশাল নগরীর ২২ নম্বর ওয়ার্ডস্থ জিয়া সড়কের ১ম গলিতে হৃদয় বিদারক এই ঘটনাটি ঘটেছে।

 

পরে পুলিশ গিয়ে ওই ব্যক্তির মৃতদেহ উদ্ধার করে। তবে রাতে এই রিপোর্ট লেখা পর্যন্ত মৃত্যু হওয়া ওই ব্যক্তির নাম-পরিচয় খুঁজে পাওয়া যায়নি। তার নাম-পরিচয় শনাক্ত করতে চেষ্টা চলছে বলে জানিয়েছেন কোতয়ালী মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. নুরুল ইসলাম। স্থানীয়দের বরাত দিয়ে তিনি জানান, সকাল সাড়ে ৭টার দিকে গাছিরা খেজুরের রস সংগ্রহ করতে গিয়ে অজ্ঞাত ওই ব্যক্তিকে ডোবার মধ্যে দাঁড়িয়ে থাকতে দেখেন। পরে স্থানীয়রা তাকে ওপরে টেনে তোলেন। এর একটু পরেই মৃত্যুর কোলে ঢলে পড়েন অজ্ঞাত ওই ব্যক্তি। খবর পেয়ে থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে মৃতদেহ উদ্ধার করে হাসপাতালের মর্গে প্রেরণ করে।

 

ওসি বলেন, হতে পারে ওই ব্যক্তি পানিতে নেমে শাক তুলতে গেলে অতিরিক্ত ঠা-ায় রক্তজমাট বেধে যায়। রক্ত চলাচল বন্ধ হয়ে যাওয়ায় ওই ব্যক্তির মৃত্যু হতে পারে বলে ধারণা করা হচ্ছে। তার পরেও মৃতদেহ ময়না তদন্ত করা হবে। রিপোর্টে মৃত্যুর করণ কি তা দেখেই পরবর্তী আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। পাশাপাশি মৃত ব্যক্তির স্বজনদের খুঁজে বের করার চেষ্টা চলছে বলে জানান তিনি।