শিশু কন্যাকে বুকের দুধ খাওয়ানোর পর জবাই করলো মা!

প্রকাশিত: ১০:০৯ অপরাহ্ণ, জানুয়ারি ৩১, ২০২১

স্টাফ রিপোর্টার ॥ ভোলায় দেড় বছরের শিশু কন্যাকে গলা গেটে হত্যার অভিযোগ উঠেছে মায়ের বিরুদ্ধে। এই ঘটনায় শিশুটির মা তানিয়া বেগম (২৮) কে আটক করেছে পুলিশ। পাশাপাশি হত্যার কাজে ব্যবহৃত একটি দা উদ্ধার করেছে তারা।
রবিবার সকালে ভোলা সদর উপজেলার ধনিয়া ইউনিয়নের তিন নম্বর ওয়ার্ডের চেউয়াখালি গ্রামে নিজ বাড়িতে মর্মান্তিক এই ঘটনা ঘটে। শিশুটি ওই গ্রামের রাজ মিস্ত্রি মো. সবুজ সাজির মেয়ে।

 

পুলিশ এবং স্থানীয় সূত্র জানিয়েছে, ‘প্রতিদিনের ন্যায় রবিবার সকালে রাজ মিস্ত্রির কাজে বেরিয়ে যান সবুজ সাজি। সাড়ে ৯টার দিকে তানিয়া তার দেড় বছরের শিশু তাইয়েবা ইসলাম মাওয়াকে বুকের দুধ খাওয়ান।
এরপর দা দিয়ে গলা কেটে শিশুটিকে হত্যা করেন। পরে স্থানীয়রা ছুটে এসে গলা কাটা রক্তাক্ত শিশুটির লাশ ও লাশের পাশে তানিয়াকে দা নিয়ে দাঁড়িয়ে থাকা অবস্থায় দেখতে পান।

খবর পেয়ে ভোলা সদর থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে তানিয়াকে আটক করে থানায় নিয়ে যায়। রাতে এই ঘটনায় হত্যা মামলা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।
ভোলা সদর থানার অফিসার ইনচার্জ মো. এনায়েত হোসেন জানান, ‘প্রাথমিক জিজ্ঞাসাবাদের জন্য শিশুর মা তানিয়া তার নিজের মেয়েকে হত্যার কথা স্বীকার করেছেন। হত্যার মূল রহস্য উদ্ধারের চেষ্টা চলছে।

 

তবে স্থানীয়রা জানিয়েছেন, ‘তানিয়ার মানসিক সমস্যা রয়েছে। মাঝে মধ্যে তিনি অস্বাভাবিক আচরণ করতেন। তবে ইতিপূর্বে মানসিক রোগের চিকিৎসা নিয়েছেন কিনা সে বিষয়টি নিশ্চিত হওয়া যায়নি।