শিশুকে মায়ের বুকের দুধ খাওয়ানো বিষয়ে গণসচেতনতা মূলক প্রচারণা

প্রকাশিত: ৪:৪৭ অপরাহ্ণ, অক্টোবর ১৯, ২০২০

কামরুল হাসান রুবেল, রাঙ্গাবালী প্রতিনিধি ::

জন্মের ১ ঘণ্টার মধ্যে শিশুকে মায়ের বুকের দুধ খাওয়ানো এবং ৬ মাস পর্যন্ত তা অব্যাহত রাখার বিষয়ে পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলায় গণসচেতনতা মূলক প্রচারণা চালানো হয়েছে। এ উপলক্ষে সোমবার সকালে স্লোব বাংলাদেশ এর আয়োজনে ও ম্যাক্স ফাউন্ডেশনের অর্থায়নে উপজেলার ৫ ইউনিয়নের বিভিন্ন স্থানে নারীদের নিয়ে গণসচেতনা মূলক সভা করা হয়েছে। সভা শেষে সকলকে হাতধোয়ায় উদ্বুদ্ধ করার লক্ষ্যে একটি করে সাবান বিতরণ করা হয়।

ছোটবাইশদিয়া ইউনিয়নের ফুলখালী সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে আয়োজিত সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন ছোটবাইশদিয়া ইউপি চেয়ারম্যান এবিএম আব্দুল মান্নান ও বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা স্বাস্থ্য সহকারী জালাল উদ্দিন। এতে সভাপতিত্ব করেন স্লোবের উপজেলা ব্যবস্থাপক মো. রফিকুল ইসলাম ও সঞ্চালনা করেন ইউনিয়ন সুপারভাইজার মো.ইলিয়াস হোসেন।

রাঙ্গাবালী সদর ইউনিয়নের কাজির হাওলা দাখিল মাদ্রাসা মাঠের সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা স্বাস্থ্য সহকারী মো. দেলোয়র হোসেন ও বিশেষ অতিথির বক্তব্য রাখেন বাহেরচর সদর পোস্ট মাস্টার মাও.আব্দুর রউফ। এতে সভাপতিত্ব করেন স্লোবের শিশু পরিচর্যা অফিসার ইসমাত আরা এবং সঞ্চালনা করেন ইউনিয়ন সুপারভাইজার মো. বেলাল হোসেন।

এছাড়াও উপজেলার চরমোন্তাজ, চালিতাবুনিয়া, বড়বাইশদিয়া ও মৌডুবী ইউনিয়নে গণসচেতনতা মূলক এ সভা অনুষ্ঠিত হয়েছে।

Sharing is caring!