শিক্ষার্থীকে যৌন হয়রানি : কলাপাড়ায় বরখাস্তকৃত প্রধান শিক্ষকের বিরুদ্ধে ফের তদন্ত

প্রকাশিত: ১২:৩৬ অপরাহ্ণ, জুলাই ১৬, ২০২০

মেজবাহ উদ্দিন মাননু, কলাপাড়া প্রতিনিধি ॥ প্রাথমিক বিদ্যালয়ের ছাত্রীদের যৌন হয়রানির ঘটনায় চাকরি থেকে সাময়িক বরখাস্ত প্রধান শিক্ষক আবু সালেহ মোহাম্মদ ইছার বিরুদ্ধে প্রাথমিক শিক্ষা বিভাগ পুনরায় বিভাগীয় তদন্ত শুরু করেছে।

পটুয়াখালীর মির্জাগঞ্জ উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার রবিউল ইসলাম কলাপাড়ায় শিক্ষা অফিসে উপস্থিত হয়ে বৃহস্পতিবার দুপুরে একাধিক ছাত্রী, অভিভাবক, শিক্ষক ও বিদ্যালয় ম্যানেজিং কমিটির সদস্যদের জবানবন্দি গ্রহণ করেন। কলাপাড়ার কাংকুনিপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবু সালেহ মোহাম্মদ ইছার বিরুদ্ধে শিশুছাত্রীদের যৌন হয়রানির অভিযোগের প্রেক্ষিতে সেখানকার ছাত্র-ছাত্রী অভিভাবকসহ সাধারণ মানুষ ২০১৯ সালের ১৭ সেপ্টেম্বর বিক্ষোভ করেন। ১৬ সেপ্টেম্বর এক শিশুকে যৌন হয়রানি করার কারণে এ বিক্ষোভ করা হয়। তখন তদন্ত শেষে অভিযুক্ত শিক্ষককে চাকরি থেকে সাময়িক বরখাস্ত করা হয়। বিভাগীয় মামলা দায়ের করা হয়।

কলাপাড়া উপজেলা শিক্ষা কর্মকর্তা আবুল বাশার জানান, প্রধান শিক্ষক ইছা তার বিরুদ্ধে আনা অভিযোগ অস্বীকার করে পুনরায় তদন্ত দাবি করলে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে মির্জাগঞ্জ উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্র্তা আবার তদন্ত করছেন।

এ বিষয়ে জানতে মির্জাগঞ্জ উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা রবিউল ইসলামের সঙ্গে যোগাযোগ করেও তাকে পাওয়া যায়নি।

Sharing is caring!