শফিউল বারী বাবু “জনপ্রিয়তা ও ভালো সংগঠক” দুটি গুণই অর্জন করেছিলেন- জহির উদ্দিন স্বপন

প্রকাশিত: ১১:৪৭ অপরাহ্ণ, আগস্ট ৫, ২০২০

স্টাফ রিপোর্টার ॥ সদ্য প্রয়াত স্বেচ্ছাসেবক দলের সভাপতি ও জাতীয়তাবাদী ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক সফিউল বারী বাবু’র স্মরণে গৌরনদীতে স্মরণ সভা ও দোয়া অনুষ্ঠিত হয়েছে। বুধবার উপজেলার ১৯৯০ থেকে ২০২০ সালের সাবেক ও বর্তমান ছাত্রদল নেতৃবৃন্দের সমন্বয়ে গঠিত একটি প্ল্যাটফর্মের ব্যানারে এই স্মরণ সভার আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে অনলাইনে যুক্ত হন বিএনপি’র কেন্দ্রীয় রিসার্স ও কমিউনিকেশন (বিএনআরসি) এর পরিচালক ও সাবেক সংসদ সদস্য জহির উদ্দিন স্বপন।

এসময় প্রধান অতিথি’র বক্তৃতায় তিনি সফিউল বারী বাবু’র স্মৃতিচারণ করে তিনি বলেন, ‘বাংলাদেশের ছাত্র রাজনীতির দীর্ঘ পরিক্রমায় যে স্বল্প সংখ্যক নেতৃবৃন্দ তাদের মেধা, প্রজ্ঞা, সাংগঠনিক দক্ষতা, ব্যক্তিগত কারিশমা, দলের প্রতি অকৃত্রিম আনুগত্য এবং বিপুল জনপ্রিয়তা দিয়ে নেজেকে অনন্য উচ্চতায় নিয়ে যেতে সক্ষম হয়েছেন তাদের মধ্যে একজন সফিউল বারী বাবু। আমার নাতিদীর্ঘ ছাত্ররাজনীতির সময়কালে বিশেষ করে এরশাদ বিরোধী আন্দোলনের একজন সামনের সারির সংগঠক এবং জাতীয় রাজনীতিতে বিএনপি’র একজন কর্মী হিসেবে ছাত্রদলের সোনালী প্রজন্মের এই সদস্যকে পর্যবেক্ষণ করার সুযোগ হয়েছে। তার এই অকাল প্রয়াণে জাতীয়তাবাদী ধারা প্রতিষ্ঠার সংগ্রামের কাফেলায় যুক্ত সৈনিকেরা হারালেন একজন জনপ্রিয় মেধাবী সংগঠককে।

অনুষ্ঠিত স্মরণ সভায় সভাপতিত্ব করেন গৌরনদী উপজেলা ছাত্রদলের সাবেক সভাপতি ও উপজেলা বিএনপি’র যুগ্ম আহ্বায়ক বদিউজ্জামান মিন্টু। এছাড়াও উপজেলা ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক ও বিএনপি নেতা সাইয়েদুল আলম খান সেন্টুর পরিচালনায় স্মৃতিচারণ করে বক্তব্য রাখেন ’৯০ পরবর্তী গৌরনদী উপজেলাধীন ছাত্রদলের বিভিন্ন ইউনিটের নেতৃবৃন্দ এবং কলেজ ছাত্র সংসদের নির্বাচিত ভিপি এবং জিএসবৃন্দ।