লুসি’র জন্মদিন মনে রাখলেন জেলা প্রশাসক এস.এম অজিয়র রহমান

প্রকাশিত: ১০:১৬ অপরাহ্ণ, ডিসেম্বর ১৭, ২০২০

স্টাফ রিপোর্টার ॥ স্বাধীনতা যুদ্ধের সময় যশোরের ফাতেমা হাসপাতালে থেকে যুদ্ধাহতদের সেবা দিয়েছিলেন তিনি। পাশাপাশি বিভিন্ন দেশে চিঠি লিখে বাংলাদেশের স্বাধীনতায় সমর্থন আদায়ে চেষ্টা করেছিলেন।

বাংলাদেশ স্বাধীনতা যুদ্ধে নীরবে নিভৃতে বিশেষ ভূমিকা রাখা সেই বৃটিশ নাগরিক লুসি হেলেন ফ্রান্টিস হল্ট’র ৯০ তম জন্মদিন ছিল ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবসের দিনে। বিশেষ দিনে ভিনদেশী এই নাগরিকের জন্মদিন উপলক্ষে বরিশাল জেলা প্রশাসনের পক্ষ থেকে তাঁকে শুভেচ্ছা জানানো হয়েছে। জন্মদিন উদযাপনের জন্য কেক, ফুল, ফল নিয়ে লুসির বর্তমান আবাসস্থল নগরীর অক্সফোর্ড মিশনে ছুটে যান জেলা প্রশাসক এস.এম অজিয়র রহমান।

সেখানে লুসি হল্টকে ফুলেল শুভেচ্ছা ও কেক কেটে তাঁর ৯০তম জন্মদিন উদযাপন করেন জেলা প্রশাসক। পাশাপাশি তাঁর সুস্বাস্থ্য এবং সার্বিক বিষয়ে খোঁজ-খবর ও কুশল বিনিময় করেন। পরে তাঁকে আর্থিক সহায়তা করেন জেলা প্রশাসক এস.এম অজিয়র রহমান।

এসময় লুসি হল্ট অবেগআপ্লুত হয়ে পড়েন। জন্মদিনের তারিখ মনে রেখে প্রশাসন শুভেচ্ছা জানানোয় অভিভূত হন তিনি। পাশাপাশি বাংলাদেশ প্রতিষ্ঠার দিনে তাঁর জন্মদিন হওয়ায় গৌরববোধ করেন।

জেলা প্রশাসক এস.এম. অজিয়র রহমান জানান, মানব দরদী, বাংলাদেশের অকৃত্রিম বন্ধু লুসির যে কোন প্রয়োজনে পাশে থাকতে চান তারা। লুসির বাংলাদেশে নাগরিকত্ব প্রদানের মধ্য দিয়ে প্রধানমন্ত্রী তার স্বপ্ন পূরণ করেছেন। খুব দ্রুতই তাকে বয়স্ক ভাতা’র কার্ড প্রদান করা হবে বলে প্রতিশ্রুতি দেন জেলা প্রশাসক।

এসময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট সুব্রত বিশ্বাস দাস, জেলা প্রশাসক কার্যালয়ের প্রবেশন অফিসার সাজ্জাদ পারভেজ, ডিবিসি নিউজ এর স্টাফ রিপোর্টার অপূর্ব অপুসহ অন্যান্যরা।