লালমোহনে শেখ রাসেলের জন্মদিন উদযাপন

প্রকাশিত: ৫:৩৯ অপরাহ্ণ, অক্টোবর ১৮, ২০২০

এসবি মিলন, লালমোহন প্রতিনিধি ॥

ভোলার লালমোহনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের ৫৭ তম জন্মদিন পালিত হয়েছে। রবিবার সকালে এ উপলক্ষে থানার মোড় থেকে একটি বর্ণাঢ্য র‌্যালী বের হয়ে সজিব ওয়াজেদ জয় ডিজিটাল পার্কে গিয়ে শেষ হয়। পরে সেখানে জন্মদিন উপলক্ষে কেক কাটা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এছাড়াও শিশুদের নিয়ে চিত্রাংকন প্রতিযোগিতার আয়োজন করে সরকারী শাহবাজপুর কলেজ। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ভোলা-৩ আসনের এমপি নূরুন্নবী চৌধুরী শাওন।

এসময় এমপি শাওন বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্টের কালো রাত্রিতে জাতির জনক বঙ্গবন্ধু এবং পরিবারের অন্যান্যদের সঙ্গে নিষ্পাপ শিশু রাসেলকেও ঠাণ্ডা মাথায় খুন করা হয়েছিলো। বঙ্গবন্ধুর আত্মস্বীকৃত খুনিরা তাকে হত্যা করে বঙ্গবন্ধুর রক্তের উত্তরাধিীার নিশ্চিহ্ন করতে চেয়েছিলো। শহীদ শেখ রাসেল আজ বাংলাদেশের শিশু, কিশোর, তরুণ ও শুভ বুদ্ধি বোধসম্পন্ন মানুষের কাছে ভালোবাসার নাম।

এসব অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ গিয়াস উদ্দিন আহমেদ, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি দিদারুল ইসলাম অরুন, পৌরসভা আওয়ামীলীগের আহবায়ক শফিকুল ইসলাম বাদল, ওসি মাকসুদুর রহমান মুরাদ প্রমুখ উপস্থিত ছিলেন।

Sharing is caring!