লালমোহনে ফেসবুকে স্ট্যাটাস দিয়ে ব্যবসায়ীর আত্মহত্যা

প্রকাশিত: ৬:১০ অপরাহ্ণ, জুলাই ২২, ২০২০

এসবি মিলন, লালমোহন (ভোলা) প্রতিনিধি ॥

‘নিজের ভুলের কারণে সব সময় মানসিক ভাবে দুশ্চিন্তার ভিতর থাকতাম’- ফেসবুকে এমন স্ট্যাটাস দেয়ার পর ঘরের আড়ার সাথে গলায় গামছা পেঁচিয়ে আত্মহত্যা করেছেন আব্দুল হামিদ (৩০) নামের এক ব্যবসায়ী । বুধবার (২২ জুলাই) রাত সাড়ে ৩টার দিকে লালমোহন পৌর শহরের উত্তর বাজার এলাকায় এ ঘটনা ঘটে। লালমোহন থানার ওসি মীর খায়রুল কবীর জানান, পুলিশ ঘটনাস্থলে গিয়ে ওই ব্যবসায়ীর লাশ নামানো অবস্থায় পেয়েছে। তাই ময়না তদন্তের জন্য লাশ ভোলা মর্গে পাঠানো হয়েছে।

নিহত আব্দুল হামিদ, লালমোহন শহরের উত্তর বাজারে বিকাশ ও মোবাইল ব্যাংকিং ব্যবসায়ী এবং তিনি স্থানীয় তুহিন, দালালের ছেলে। ৫ ভাই ও ১ বোনের মধ্যে আব্দুল হামিদ তৃতীয় এবং অবিবাহিত। থাকতেন নিজ বাসায় পরিবারের সবার সাথে।

নিহতের বড় ভাই মিজানুর রহমান জানান, আমরা এখনও তার আত্মহত্যার কারণ খুঁজে পাচ্ছি না। বুধবার ভোরে ফজর নামাজ পড়ার জন্য বাবা মূল ঘর থেকে সামনের বারান্দায় বের হতেই হামিদকে ঝুলতে দেখে চিৎকার করে ওঠেন। এর পর জীবিত ভেবে তাকে মাটিতে নামান।

মৃত্যুর আগে রাত ৩টার দিকে আব্দুল হামিদ তার ফেসবুক ওয়ালে লেখেন ‘নিজের ভুলের কারণে সব সময় মানসিক ভাবে দুশ্চিন্তার ভিতর থাকতাম’। এছাড়াও তিনি তার ওয়ালে বিভিন্ন সময় দু:খ ও হতাশার কথা প্রকাশ করে স্ট্যাটাস দিয়েছেন।

পুলিশ ও পরিবারের সদস্যদের ধারণা, ব্যবসা-বাণিজ্যে মন্দা এবং পারিবারিক বিভিন্ন ধরনের টেনশনে ভুগছিলেন আব্দুল হামিদ। এ কারণে হয়ত আত্মহত্যার সিদ্ধান্ত নিয়েছিলেন। সব শেষ স্ট্যাটাস দেয়ার আগে টিভি সিরিয়ালে প্রদর্শিত আত্মহত্যার পর লাশ কী ভাবে রশিতে ঝুলে থাকে সেই দৃশ্যের ভিডিও আপলোড করে তা পোস্ট করেন হামিদ।

Sharing is caring!