লালমোহনে ‘নাগরিক সেবা প্রাপ্তিতে ওয়েবসাইট’র উদ্বোধন

প্রকাশিত: ৬:১২ অপরাহ্ণ, সেপ্টেম্বর ৫, ২০২০

এসবি মিলন , লালমোহন (ভোলা) প্রতিনিধি ॥

লালমোহন ও তজুমদ্দিন উপজেলার প্রত্যন্ত জনপদের মানুষের দোর গোড়ায় দ্রুত নাগরিক সুবিধা পৌঁছে দিতে এবং এ দু’টি উপজেলার মানুষকে ডিজিটাল সেবার আওতাভুক্ত করতে আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করলো ‘নুরুন্নবী চৌধুরী শাওন ’ নামের ওয়েবসাইট পোর্টাল। শনিবার দুপুরে লালমোহন সজিব ওয়াজেদ জয় ডিজিটাল পার্কে এই ওয়েবসাইট পোর্টালের উদ্বোধন করেন ভোলা-৩ আসনের সংসদ সদস্য নূরুন্নবী চৌধুরী শাওন।

উদ্বোধনের আগে ওয়েবসাইট সম্পর্কে এমপি শাওন বলেন, চারিদিকে নদী বেষ্টিত ভোলার মধ্যবর্তী স্থান হলো লালমোহন ও তজুমদ্দিন। এ দু’টি উপজেলার নদীর পাড়ে বসবাসকারী ও চরাঞ্চলের নিম্নআয়ের লোকজন তাদের মৌলিক ও সামাজিক সুবিধা সম্পর্কে অনেক কিছুই জানে না। তাই এই ওয়েবসাইট পোর্টালের মাধ্যমে প্রত্যন্ত অঞ্চলের সুবিধা বঞ্চিত মানুষদেরকে বিভিন্ন তথ্য ও ধারনা প্রদান করে তাদেরকে সচেতন করে তোলা হবে।

বাল্য বিয়ের কুফল, জরুরী রক্ত দান, ভোটার হেল্প ডেস্ক, প্রতিবন্ধীদের অধিকার সুরক্ষা, গ্রামের অসচ্ছল ছাত্র-ছাত্রী এবং বেকার তরুণদের আইসিটি শিক্ষা প্রদান করে কর্মমুখী করাসহ এ দুটি উপজেলার উন্নয়নের চিত্র ও নাগরিক ভোগান্তি দূরীকরণে ব্যবস্থা গ্রহণ সংক্রান্ত তথ্য থাকবে এই ওয়েবসাইটে।
এমপি শাওন আরো বলেন, মূলত প্রধান মন্ত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়ন করার লক্ষ্যেই এই ওয়েবসাইট নির্মাণ করা হয়েছে।

ওয়েব সাইটের নির্মাতা ও পরিচালক ইশরাক চৌধুরী নাওয়াল বলেন, এই ওয়েবসাইটিতে প্রবেশ করেই খুব সহজে লালমোহন ও তজুমদ্দিন উপজেলার মানুষ তাদের মৌলিক অধিকার সম্পর্কে জানতে পারবেন এবং সব ধরনের সমস্যার অভিযোগ জানিয়ে সহযোগিতা নিতে পারবেন।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে লালমোহন উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ গিয়াস উদ্দিন আহমেদ, পৌর মেয়র হাজী এমদাদুল ইসলাম তুহিন, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ফখরুল আলম হাওলাদার প্রমুখ।

Sharing is caring!