‘লকডাউনের সুযোগে জঙ্গিরা অনলাইনে ব্যাপক প্রচারণা চালাচ্ছে’-ডিএমপি কমিশনার

প্রকাশিত: ৪:৫৭ অপরাহ্ণ, জুলাই ১, ২০২০

বার্তা ডেস্ক ॥ বৈশ্বিক মহামারি করোনার কারণে মানুষ স্বাভাবিকভাবে বেশি সময় বাসায় থাকছেন। এখন বাসায় ধর্মীয় সাইটগুলোতে বেশি ভিজিট করছে মানুষ। এই সুযোগ নিয়ে জঙ্গিরা অনলাইনে ব্যাপক প্রচার-প্রচারণা চালাচ্ছে। লোন উলফ বা একাকী হামলার জন্য তারা উদ্বুদ্ধ করছে। পুলিশ সদস্যদের ওপর হামলা করার জন্য তারা বেশি প্রচারণা চালাচ্ছে। কী কী কায়দায় হামলা করতে হবে, একটি হাতুড়ি হলেও সেটি নিয়ে হামলা করার প্রচার-প্রচারণা চালাচ্ছে।

রাজধানীর গুলশানে হলি আর্টিজান বেকারিতে হামলায় নিহতদের শ্রদ্ধা জানানো শেষে বুধবার এ সব কথা বলেছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার মোহা. শফিকুল ইসলাম। এ সময় ফুলেল শ্রদ্ধা নিবেদন করেন র‌্যাবের মহাপরিচালক চৌধুরী আবদুল্লাহ আল মামুন ও বাংলাদেশ পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশন।

ডিএমপি কমিশনার বলেন, এ যাবতকালে আমরা সবচেয়ে বড় যে জঙ্গি হামলার মুখোমুখি হয়েছিলাম সেটি ছিল হলি আর্টিজান হামলা। সেটির চার বছরপূর্তি আজ। আমরা এখানে যে দু’জন সহকর্মীকে হারিয়েছিলাম তাদের প্রতি শ্রদ্ধা। যে সমস্ত দেশি-বিদেশি নাগরিক, নিরীহ মানুষ এই নৃশংসতার বলি হয়েছিলেন তাদের আত্মার প্রতি শ্রদ্ধা ও মাগফিরাত কামনা করছি। যারা এ ঘটনার সঙ্গে সরাসরি জড়িত ছিলেন তারা সেনাবাহিনীর কমান্ডো অভিযানে নিহত হন। পুরো ঘটনার সঙ্গে যারা জড়িত ছিলেন ইতিমধ্যে আমরা তাদের সবার বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেছি। সবার সাজা হয়েছে। তবে সাতজন সাজাপ্রাপ্ত জঙ্গি আপিল করেছে, আপিলের শুনানি এখনও শুরু হয়নি। করোনার পরে পরিস্থিতি স্বাভাবিক হলে হয়তো এই প্রক্রিয়াটি শুরু হবে।