র‌্যাব-পুলিশসহ জেলায় আরও ৩৯ জনের করোনা শনাক্ত : মোট মৃত্যু ৩০

প্রকাশিত: ৬:৪৯ অপরাহ্ণ, জুলাই ৫, ২০২০

স্টাফ রিপোর্টার ॥ বরিশাল জেলায় গতকাল এক দিনে আরও ৩৯ জন করোনা আক্রান্ত শনাক্ত হয়েছেন। এ নিয়ে জেলায় আক্রান্ত সংখ্যা এক হাজার ৭২০ জনে দাঁড়িয়েছে। একই সময় সুস্থতা লাভ করেন ১৮ জন। এ নিয়ে ভাইরাসটি থেকে সুস্থ হওয়া রোগীর সংখ্যা মোট ৪৭০ জন।

তাছাড়া পূর্বে মৃত্যু হওয়া দু’জনের নমুনা পরীক্ষার রিপোর্টে করোনাভাইরাস পজেটিভ এসেছে। এ নিয়ে জেলায় ভাইরাসটিতে মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩০ জনে।

বরিশাল জেলা প্রশাসনের মিডিয়া সেলের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার সুব্রত বিশ্বাস দাস এই তথ্য প্রদান করেছেন।

ঢাকা সাভারের বাংলাদেশ প্রাণিসম্পদ গবেষণা ইনস্টিটিউট, ঢাকা ন্যাশনাল ইনস্টিটিউট অব বায়োটেকনোলজি ও বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজের পিসিআর ল্যাবের তথ্য বিশ্লেষণ করে তিনি জানান, ‘বরিশাল সদর উপজেলায় চারজন, বানারীপাড়া উপজেলায় দু’জন, উজিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ফার্মাসিস্টসহ এ উপজেলায় মোট ৬ জন করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন।

এছাড়াও বরিশাল সিটি কর্পোরেশনের অধিভুক্ত ব্রাউন কম্পাউন্ড এলাকায় তিন জন, আলেকান্দা, নতুন বাজার, রুপাতলী, মুসলিম গোরস্থান রোড, কাউনিয়া, ফলপট্টি এলাকায় একজন করে মোট ৬ জন, ব্যাংকে কর্মরত একজন, নির্বাচন অফিসে কর্মরত একজন, বরিশাল মেট্রোপলিটন পুলিশের চারজন, জেলা পুলিশের একজন, আরআরএফ-এ কর্মরত একজন, র‌্যাব-৮ এ কর্মরত তিনজন, শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের একজন চিকিৎসক, দু’জন নার্স ও দু’জন স্টাফ নতুন করে করোনা আক্রান্ত শনাক্ত হয়েছেন।

প্রসঙ্গত, গত ১২ এপ্রিল বরিশাল জেলায় প্রথম করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়। সেই থেকে এ পর্যন্ত বরিশাল সদর উপজেলাসহ মহানগরীতে এক হাজার ৩২০ জন, বাবুগঞ্জে ৭৭ জন, উজিরপুরে ৭৮ জন, বাকেরগঞ্জে ৪৮ জন, মেহেন্দিগঞ্জে ৩০ জন, হিজলায় ১৯ জন, বানারীপাড়ায় ৪০ জন, মুলাদীতে ৩৮ জন, গৌরনদীতে ৫০ জন ও আগৈলঝাড়ায় ২০ জন করে করোনা আক্রান্ত শনাক্ত হয়েছেন।

আক্রান্ত শনাক্ত হওয়াদের মধ্যে তিনজন উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ জেলা এবং উপজেলা প্রশাসনে কর্মরত ১০ জন ও একজন উপজেলা ভাইস চেয়ারম্যান। এছাড়া চিকিৎসক ও নার্সসহ স্বাস্থ্যবিভাগে কর্মরত ২২০ জন করোনা আক্রান্ত শনাক্ত হয়েছেন।

Sharing is caring!