রেঞ্জ পুলিশ আন্তঃজেলা ক্রিকেট টুর্নামেন্টে বরিশাল চ্যাম্পিয়ন

প্রকাশিত: ৮:৪৫ অপরাহ্ণ, নভেম্বর ২, ২০২০

স্টাফ রিপোর্টার ॥ বরিশাল রেঞ্জ আন্তঃজেলা ক্রিকেট প্রতিযোগিতা ২০২০ এর ফাইনাল ম্যাচে চ্যাম্পিয়ন হয়েছে বরিশাল জেলা পুলিশ দল। তারা ২৪ রানের ব্যবধানে পটুয়াখালী জেলাকে পরাজিত করেছে।

সোমবার বরিশাল নগরীর পুলিশ লাইন্সে ফাইনাল ম্যাচটি অনুষ্ঠিত হয়। ম্যাচ শেষে বিকালে বিজয়ী এবং রানার আপ দলের মাঝে পুরস্কার বিতরণ করা হয়েছে।
বরিশাল জেলার পুলিশ সুপার মো. সাইফুল ইসলাম- বিপিএম (বার) প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে খেলোয়াড়দের হাতে এই পুরস্কার তুলে দেন।

এসময় পুুলিশ সুুপার সাইফুল ইসলাম বলেন, ‘অতীতকাল থেকেই খেলাধুলা মানুষের বিনোদনের মাধ্যম হিসেবে স্বীকৃত। খেলাধুলায় জয় পরাজয় থেকে মানুষ খুব সহজেই জীবনের জয় পরাজয়গুলোকে মেনে নিতে শেখে।

তিনি বলেন, ‘খেলাধুলা একদিকে যেমন মানুষের শক্তি ও সাহস যোগায়, তেমনি তা প্রেরণারও উৎস। আমরা ভাল একটা টিম তৈরি করার জন্য এ খেলার আয়োজন করেছি। জয় পরাজয় থাকা সত্ত্বেও এ খেলাকে ধরে রাখতে আহ্বান জানান তিনি।

পুলিশ সুপার বলেন, ‘বরিশাল বনাম পটুয়াখালীর মধ্যে যে ম্যাচটি অনুষ্ঠিত হয়েছে, সেটা সতিই প্রাণবন্ত হয়েছে। দুই দলই ভাল খেলেছে। আমরা বরিশাল রেঞ্জ পুলিশ একটি পরিবারের সদস্য। এখানে সবাই সমান। কারোর মধ্যে কোন প্রতিহিংসা নেই। মনে রাখতে হবে ভালো খেলোয়াড়রা কোন খারাপ নেশার দিকে ঝুঁকতে পারে না। সুতরাং ভাল খেলোয়াড় হিসেবে আমাদেরকে সকল প্রকার খারাপ কাজ থেকে বিরত থাকতে হবে।

পুরস্কার বিতরণ অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বরিশাল পুলিশ কমান্ডিং ইন সার্ভিস ট্রেনিং সেন্টারের পুলিশ সুপার মো. মহিউল ইসলাম, বরিশাল জেলার অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) নাইমুল হক, অতিরিক্ত পুলিশ সুপার (বিএসবি) শাহজাহান হোসেন, অতিরিক্ত পুলিশ সুুপার ফরহাদ সরদার, সহকারী পুলিশ সুপার (উজিরপুর সার্কেল) আবু জাফর মো. রহমাতুল্লাহ প্রমুখ।

উল্লেখ্য, গত ২৯ অক্টোবর বরিশাল আন্তঃজেলা ক্রিক্রেট প্রতিযোগিতার উদ্বোধন করেন বরিশালের পুলিশ সুপার। এ প্রতিযোগিতায় বরিশাল রেঞ্জের ৬টি জেলা থেকে ৬টি টিম অংশগ্রহণ করে। এ খেলায় বরিশাল জেলা দল ২৪ রানে চ্যাম্পিয়ন হয়েছে। তারা পটুয়াখালীর বিপক্ষে ১৪৬ রান সংগ্রহ করে। জবাবে পটুয়াখালী জেলা দল ১২২ রান সংগ্রহ করতে সক্ষম হয়।