রেজা হত্যা: ডিবির এসআই মহিউদ্দিনের বিচার দাবিতে শিক্ষানবিশ আইনজীবীদের মানববন্ধন


Deprecated: get_the_author_ID is deprecated since version 2.8.0! Use get_the_author_meta('ID') instead. in /home/ajkerbarta/public_html/wp-includes/functions.php on line 4861
প্রকাশিত: ৯:১৮ অপরাহ্ণ, জানুয়ারি ৪, ২০২১

স্টাফ রিপোর্টার ॥ গোয়েন্দা (ডিবি) পুলিশের নির্যাতনে শিক্ষানবিশ আইনজীবী রেজাউল করীম রেজা’র মৃত্যুর প্রতিবাদে অভিযুক্ত পুলিশ কর্মকর্তার বিচার দাবিতে মানববন্ধন কর্মসূচী পালন করা হয়েছে। সোমবার (০৪ জানুয়ারি) সকাল সাড়ে ১১টায় নগরীর ফজলুল হক এভিনিউ সড়কে জেলা ও দায়রা জজ আদালতের সামনে এই কর্মসূচীর আয়োজন করেন বরিশাল বারের শিক্ষানবিশ আইনজীবীরা।

 

শিক্ষনবিশ আইনজীবী পারভেজ বীনের সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধন কর্মসূচিতে বক্তব্য রাখেন বরিশাল জেলা আইনজীবী সমিতির সিনিয়র আইনজীবী মহসিন মন্টু, আবুল কালাম আজাদ, মিলন ভূইয়া, সাকলাইন মোস্তাক, হুমায়ুন কবির মাসুদ প্রমুখ। এসময় রেজা হত্যাকাণ্ডের সুষ্ঠু তদন্ত এবং অভিযুক্ত ডিবি’র এসআই মহিউদ্দিন আহমেদ এর দৃষ্টান্তমূলক বিচারের প্রত্যাশা করে মানববন্ধনে একাত্মতা প্রকাশ করে অংশগ্রহণ করেন বরিশাল জেলা আইনজীবী সমিতির সদস্যরা।

 

বক্তারা বলেন, রেজাউল করীম রেজাকে ডিবি পুলিশ বাসার পাশে চায়ের দোকানের সামনে থেকে ধরে নিয়ে পরবর্তীতে নির্মমভাবে নির্যাতন করে। এমনকি পরবর্তীতে তাকে মিথ্যা অভিযোগে পৃথক দুটি মামলার আসামি সাজিয়ে হত্যা করা হয়েছে। তারা আরও বলেন, আমরা আইনজীবীরা শিক্ষনবিশ রেজার হত্যার সুষ্ঠু তদন্ত এবং বিচার দাবি করছি। তা না হলে আমরা আরও কঠোর আন্দোলন কর্মসূচী দিতে বাধ্য হব। আশা করি পুলিশ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা এর সুষ্ঠু তদন্তসহ হত্যার রহস্য প্রকাশ করবেন।