রিফাত হত্যা মামলার দীর্ঘ ৫ মাস পরে ফের বিচারিক কার্যক্রম শুরু

প্রকাশিত: ৮:৩৭ অপরাহ্ণ, আগস্ট ১০, ২০২০

তরিকুল ইসলাম রতন, বরগুনা প্রতিনিধি ॥

বরগুনায় সেই আলোচিত রিফাত শরিফ হত্যা মামলার দীর্ঘ পাঁচমাস পরে ফের বিচারিক কার্যক্রম শুরু করেছেন আদালত।

বিশ্বের মহামারি (কোভিড-১৯) করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে সকল কিছু বন্ধ থাকার প্রায় পাঁচ মাস পর ফের শুরু হয়েছে আলোচিত রিফাত শরীফ হত্যা মামলার বিচারিক কার্যক্রম।

সোমবার (৯ আগস্ট) সকালে বরগুনা জেলা ও দায়রা জজ আদালতে প্রাপ্তবয়ষ্ক আসামিদের বিচারিক কার্যক্রম শুরু হয়। এসময় জামিনে থাকা মিন্নিসহ ১০ আসামি হাজির হন।

এব্যাপারে রিফাত শরিফ হত্যা মামলায় রাষ্ট্রপক্ষের বিশেষ পিপি অ্যাড, এম মজিবুল হক কিসলু সাংবাদিকদের বলেন, আদালতে আসামিদের ৭৬ জন সাক্ষীর দেয়া সাক্ষ্য পড়ে শোনানো হবে।

এছাড়া আসামিদের সাফাই সাক্ষী গ্রহণ ও কোনো কাগজপত্র জমা দেয়া হবে কিনা এবিষয়েও জানতে চাওয়া হবে। কোনো আসামির পক্ষে কাগজপত্র জমা দেয়া না থাকলে আদালতে বিচারিক কার্যক্রম শেষ হতে পারে।

তিনি আরও বলেন, রিফাত হত্যা মামলায় মোট ২৪ জনকে আসামি করে দুটি ভাগে চার্জশিট দেয় পুলিশ। এর মধ্যে ১০ জন প্রাপ্তবয়স্ক ও ১৪ জন শিশু। মামলায় প্রাপ্তবয়স্কদের মধ্যে মিন্নি ও শিশু আসামিদের মোট আটজন জামিনে আছেন।

উল্লেখ্য, গত বছরের ২৬ জুন বরগুনা সরকারি কলেজের সম্মুখে রিফাত শরীফকে প্রকাশ্যে কুপিয়ে জখম করে নয়ন বন্ডের গড়া কিশোর গ্যাং ‘বন্ড গ্রুপ’। এর ভিডিও সামাজিক যোগাযোগের মাধ্যমে ভাইরাল হলে দেশ ও আন্তর্জাতিক মহলে আলোড়নের সৃষ্টি হয় এবং বন্ড গ্রুপের প্রধান নয়ন বন্ড ক্রসফায়ারে মারা যায়।

Sharing is caring!