রিজভীসহ বিএনপির ৩০০ জনের বিরুদ্ধে মামলা

প্রকাশিত: ১০:৫০ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৪, ২০২১

বার্তা ডেস্ক :: সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ‘বীর-উত্তম’ খেতাব বাতিলের সিদ্ধান্ত প্রত্যাহারের দাবিতে জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত সমাবেশস্থলে হামলা সংঘর্ষের ঘটনায় দুই থানায় মামলা হয়েছে।

শনিবার রাতে শাহবাগ ও রমনা থানায় বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী, জাতীয় নির্বাহী কমিটির সদস্য নিপুণ রায়সহ নামীয় ও অজ্ঞাতনামা উল্লেখ করে ৩০১ জনের বিরুদ্ধে দুটি মামলা হয়। দুই মামলায় পুলিশের বিরুদ্ধে সংঘবদ্ধভাবে হামলা ও সরকারি কাজে বাঁধা দেওয়ার অভিযোগ আনা হয়েছে।

পুলিশ জানায়, শনিবারে ঘটে যাওয়া জাতীয় প্রেসক্লাবে পুলিশ ও বিএনপির সংঘর্ষের ঘটনায় একটি মামলা দায়ের হয়েছে। ওই মামলায় ৩২ জনকে এজহারনামীয় আসামি করে ১২০ জনকে অজ্ঞাতনামা আসামি করা হয়েছে।

 

মামলার বাদি এসআই শহিদুল উসমান মাসুম জানান, শনিবার রাতে হওয়া এ মামলায় এখন পর্যন্ত ১৩ জনকে গ্রেফতার দেখানো হয়েছে। বাকি আসামিদের গ্রেফতারের জন্য অভিযান চালানো হচ্ছে। এছাড়া মামলার অজ্ঞাতনামা আসামিদের চিহ্নিত করার চেষ্টা চলছে।

এদিকে, শাহবাগ থানা পুলিশ সূত্রে জানা গেছে, শাহবাগ থানার মামলায় ২৯ জনকে এজাহার নামীয় আসামি করে অজ্ঞাতনামা ১০০ থেকে ১২০ জনকে আসামি করা হয়েছে। মামলার বাদি হয়েছেন শাহবাগ থানার এসআই গোলাপ উদ্দিন মাহমুদ। মামলায় সরকারি কাজে বাঁধা এবং পুলিশের ওপর হামলার অভিযোগ আনা হয়েছে।