রাজধানী থেকে দুই জেএমবি সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব-৮

প্রকাশিত: ১০:৪৭ অপরাহ্ণ, ডিসেম্বর ১, ২০২০

স্টাফ রিপোর্টার ॥ রাজধানীর মোহাম্মদপুর ও আদাবর এলাকায় অভিযান চালিয়ে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জেএমবি’র দুই সক্রিয় সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব-৮। ৩০ নভেম্বর সকাল সোয়া ৭টা এবং দুপুর দেড়টার দিকে পৃথক দুটি অভিযানে তারা গ্রেফতার হন।
গ্রেফতারকৃতরা হলেন- মোহাম্মদপুরের শহীদ সলিমউল্লাহ রোডের বাসিন্দা ও ব্রাক্ষ্মণবাড়িয়া’র চাপুরইর এলাকার মো. ইসলমাইল খানের ছেলে মো. ইয়াসিন আহমেদ (২৬) ও আদাবর শেখের টেক পিসি কালচার হাউজিং ৯ নম্বর রোডের বাসিন্দা এবং চাঁদুরের মহিশাদী ইউনিয়নের হামানপদ্দি গ্রামের মো. মঈন উদ্দিন খানের ছেলে মো. মোসাহেদ খান মিশু (৩০)।
বরিশাল র‌্যাব-৮ সদর দপ্তর থেকে প্রেরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ‘গোয়েন্দা তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে র‌্যাবের একটি বিশেষ আভিযানিক দল ওই দুই জেএমবি সদস্যকে গ্রেফতার করে।
গ্রেফতারকৃতরা জেএমবি’র দাওয়াতি কার্যক্রমের সাথে সম্পৃক্ত। দাওয়াতি কাজ পরিচালনার জন্য ঢাকা, মাদারীপুর এবং বরিশালসহ দেশের বিভিন্ন জেলায় গোপন মিটিং, লিফলেট বিতরণ, অনলাইনে বিভিন্ন প্লাটফরমে জঙ্গি তৎপরতা চালনার মাধ্যমে সদস্য সংগ্রহ করত বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেছে।
এছাড়া পূর্বে গ্রেফতারকৃত জেএমবি সদস্যদের জিজ্ঞাসাবাদেও ওই দুই জেএমবি সদস্যের বিরুদ্ধে উগ্রপন্থী কাজের সাথে সংশ্লিষ্টতা পাওয়া যায়। তাদেরকে যথাযথ প্রক্রিয়ায় আদালতে সোপর্দ করা হয়েছে এবং তাদের অন্যান্য সহযোগিদের আইনের আওতায় নিয়ে আসতে র‌্যাব-৮ তৎপর বলেও জানানো হয়েছে।